Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

ব্যবসা

লকডাউনে রিচার্জের সমস্যা? গ্রাহকদের সুবিধায় এগিয়ে এল জিয়ো

নিজস্ব প্রতিবেদন
৩১ মার্চ ২০২০ ১৮:০৪
লকডাউনে এখন বেশিরভাগ মানুষই ঘরবন্দি। এমতাবস্থায় পরিবার-পরিজন, বন্ধুবান্ধবদের সঙ্গে যোগাযোগ করা বা তাঁদের খোঁজখবর নেওয়ার একমাত্র মাধ্যম ফোন।

কিন্তু মুশকিল হল রিচার্জ। বিশেষ করে যাঁরা প্রিপেড গ্রাহক, সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। দোকান বন্ধ থাকায় মোবাইল রিচার্জ করতে অনেকেরই সমস্যা হচ্ছে।
Advertisement
তাঁদের কথা মাথায় রেখেই এ বার রিল্যায়ান্স জিয়ো তার গ্রাহকদের জন্য এক গুচ্ছ সুবিধা নিয়ে হাজির হল।

প্রথমেই মনে রাখা দরকার, জিয়ো গ্রাহকেরা অনেকেই অনলাইনে রিচার্জ করে নেন। কিন্তু এঁদের বাইরেও জিয়োর এমন অনেক গ্রাহক রয়েছেন, যাঁরা মূলত কোনও রিটেল দোকানে গিয়েই রিচার্জ করেন।
Advertisement
তাঁদের জন্য রিচার্জের বিকল্প অনেক ব্যবস্থা এনে হাজির করেছে জিয়ো। এ বার থেকে ইউপিআই, এটিএম, এসএমএস বা একটা ফোন কল করেও রিচার্জ করিয়ে নিতে পারবেন তাঁরা।

কিন্তু তার পরও জিয়ো লক্ষ্য করেছে যে, এত বিকল্প ব্যবস্থা থাকা সত্ত্বেও কোনও কোনও গ্রাহক সমস্যায় পড়ছেন।

তাঁদের কথা ভেবে আরও সুবিধা এনেছে জিয়ো। ১৭ এপ্রিল ২০২০ পর্যন্ত ১০০ মিনিট টকটাইম এবং ১০০টা এসএমএস পুরোপুরি ফ্রি দিচ্ছে জিয়ো। এবং রিচার্জের ভ্যালিডিটি শেষ হওয়ার পরও সমস্ত জিয়ো গ্রাহক ইনকামিং কল রিসিভ করতে পারবেন।

দেশের এই পরিস্থিতিতে গ্রাহকদের জন্য জিয়োর এটাই প্রথম উপহার নয়। এই পিরিয়ডের কথা মাথায় রেখে আগেই জিয়ো অ্যাড অন প্লানে কিছুটা বদল এনেছিল।

নতুন অ্যাড অন প্লানে প্রিপেড গ্রাহকদের জন্য জিয়ো শুধু দ্বিগুণ ৪জি ডেটাই নয়, জিয়ো থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ফ্রি টকটাইমও যোগ করেছিল।

জিয়োর তরফে বলা হয়েছিল, এখন প্রায় প্রতিটি কোম্পানিই তাদের কর্মচারীদের বাড়ি থেকে কাজের সুবিধা দিয়েছে। যার ফলে একজন গ্রাহক যে পরিমাণ ডেটা ব্যবহার করতেন, এই মুহূর্তে তাঁর প্রয়োজন কয়েক গুণ বেড়ে গিয়েছে।

পাশাপাশি কোম্পানির সঙ্গে এবং পরিবার-পরিজনের সঙ্গে যোগাযোগ করার জন্য অনেক বেশি টকটাইমেরও প্রয়োজন। সে সব কথা মাথায় রেখেই রিল্যায়ান্স জিয়োর এই ব্যবস্থা।

জিয়োর এই অ্যাড অন প্ল্যানে চারটি প্রিপেড অপশন রয়েছে। ১১ টাকা, ২১  টাকা, ৫১ টাকা এবং ১০১ টাকা। এই চারটি ক্ষেত্রেই দ্বিগুণ ডেটা এবং অতিরিক্ত টকটাইমের ওই সুবিধা রয়েছে।

Tags: জিয়ো