• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনুৎপাদক সম্পদ বেচবে এসবিআই

SBI

Advertisement

বকেয়া অনাদায়ি ঋণ উদ্ধারের লক্ষ্যে এ বার ১১টি অ্যাকাউন্টের অনুৎপাদক সম্পদ বিক্রি করবে স্টেট ব্যাঙ্ক (এসবিআই)। সব মিলিয়ে যার অঙ্ক প্রায় ১,০১৯ কোটি টাকা। আগামী ২২ নভেম্বর এ জন্য বৈদ্যুতিন নিলাম করা হবে বলে জানিয়েছে সরকারি ব্যাঙ্কটি। এর মধ্যে সবচেয়ে বেশি বকেয়া রয়েছে জানকী কর্পের, ৫৯২.৫৩ কোটি।

বিজ্ঞপ্তিতে ওই অনুৎপাদক সম্পদ কিনতে আগ্রহী ঋণ পুনর্গঠন সংস্থা (এআরসি), ব্যাঙ্ক নয় এমন আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফসি), ব্যাঙ্ক এবং আর্থিক সংস্থাগুলির কাছ থেকে আগ্রহপত্র চেয়েছে তারা। চুক্তি চূড়ান্ত হলে যত দ্রুত সম্ভব আইনি প্রক্রিয়া শেষ করা হবে বলেও সেখানে জানিয়েছে স্টেট ব্যাঙ্ক।

উল্লেখ্য, অনাদায়ি ঋণের সমস্যায় জেরবার দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির অনেকেই এর আগে অনুৎপাদক সম্পদ বিক্রির পথে হেঁটেছে। বাদ যায়নি স্টেট ব্যাঙ্কও। তার পরেও জুনে শেষ হওয়া চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে ব্যাঙ্কটির মোট অনুৎপাদক সম্পদের অনুপাত দাঁড়িয়েছে মোট ঋণের ১০.৬৯ শতাংশে। টাকার অঙ্কে যা ২,১২,৮৪০ কোটি টাকা। গত বছর একই সময়ে তা ছিল ৯.৯৭%। এই খাতে অর্থের সংস্থান করতে গিয়ে জুন ত্রৈমাসিকে ৪,৮৭৬ কোটি লোকসানও গুনতে হয়েছে তাদের।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন