Advertisement
১১ মে ২০২৪
Kishore Biyani

বিয়ানির বিরুদ্ধে কড়া ব্যবস্থা বাজার নিয়ন্ত্রকের

২০১৭ সালের ১০ মার্চ থেকে ২০ এপ্রিলের মধ্যে এফআরএলের কিছু ব্যবসার তথ্যের শেয়ার বাজারে প্রভাব নিয়ে তদন্ত করছিল সেবি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৩২
Share: Save:

সংস্থার ভিতরের খবর পাচার করে শেয়ার বাজারে বেআইনি সুবিধা নেওয়ার অভিযোগে ফিউচার রিটেলের (এফআরএল) কর্তা কিশোর বিয়ানি, অনিল বিয়ানি এবং ফিউচার কর্পোরেট রিসোর্সেস (এফসিআরএল) ও এফসিআরএল এমপ্লয়ি ওয়েলফেয়ার ট্রাস্ট-কে সিকিউরিটি বাজারে এক বছরের জন্য নিষিদ্ধ করল বাজার নিয়ন্ত্রক সেবি। কিশোর বিয়ানি, অনিল বিয়ানি ও এফসিআরএল-কে ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে। অনিয়ম করে যে ১৭.৭৮ কোটি টাকা তাঁরা আয় করেছেন বলে অভিযোগ, তা-ও ফেরতের নির্দেশ দিয়েছে সেবি।

২০১৭ সালের ১০ মার্চ থেকে ২০ এপ্রিলের মধ্যে এফআরএলের কিছু ব্যবসার তথ্যের শেয়ার বাজারে প্রভাব নিয়ে তদন্ত করছিল সেবি। ওই সময়ের মধ্যেই নিয়ম ভাঙার ঘটনা ঘটে। এফসিআরএলের দুই কর্মীর বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছে সেবি।

অন্য দিকে, রিলায়্যান্স-ফিউচার চুক্তিতে দিল্লি হাইকোর্ট মঙ্গলবার যে স্থিতাবস্থার নির্দেশ দিয়েছিল তার বিরুদ্ধে ওই আদালতেই আবেদন জানিয়েছে ফিউচার রিটেল। আগের দিনই ফিউচার জানিয়েছিল যে, সমস্ত আইনি পথ খতিয়ে দেখা হচ্ছে। আর বুধবার বিয়ানির সংস্থাটি স্টক এক্সচেঞ্জকে জানাল, ওই নির্দেশের বিরুদ্ধে আবেদন জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sebi Kishore Biyani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE