Advertisement
০৪ মে ২০২৪
Share market today

হামাসকে পাল্টা দিল ইজ়রায়েল, ঘুরে দাঁড়াল শেয়ার বাজারও

সেক্টরগুলির তালিকায় মঙ্গলবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) সব সেক্টরই লাভের তালিকায় শেষ করেছে।

Share market

ঘুরে দাঁড়াল শেয়ার বাজারে। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৬:১৯
Share: Save:

হামাস-ইজ়রায়েল সংঘাতের আবহে সপ্তাহের প্রথম দিন বড় ক্ষতির মুখে পড়েছিল শেয়ার বাজার। সোমবারের সেই ধাক্কা কাটিয়ে মঙ্গলবারই ঘুরে দাঁড়াল সেনসেক্স এবং নিফটি। দিনের শেষে ৫৬৬.৯৭ পয়েন্ট উঠে ৬৬,০৭৯.৩৬ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে, ১৭৭.৫০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৯,৬৮৯.৮৫ পয়েন্টে থামল নিফটি।

Sensex nifty

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: সনৎ সিংহ।

সেক্টরগুলির তালিকায় মঙ্গলবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) সব সেক্টরই লাভের তালিকায় শেষ করেছে। এনএসইতে সবচেয়ে বেশি লাভ হয়েছে রিয়্যালটি, সরকারি ব্যাঙ্ক, মেটালের। বিএসইতে এই তালিকায় রয়েছে রিয়্যালটি, মেটাল, টেলিকম। এনএসই এবং বিএসইতে রিয়্যালটি সেক্টরের লাভের পরিমাণ ৪.০১ এবং ৪.০৮ শতাংশ।

সংস্থাগুলির তালিকায় সপ্তাহের দ্বিতীয় দিন সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে ভারতী এয়ারটেল, কোটাক ব্যাঙ্ক, টাটা মোটরস, জেএসডব্লিউ স্টিল, মহিন্দ্রা এবং মহিন্দ্রা। নিফটিতে এই তালিকায় রয়েছে কোল ইন্ডিয়া, আদানি পোর্টস, ভারতী এয়ারটেল। সেনসেক্সে লাভের শীর্ষে থাকা কোল ইন্ডিয়ার বাজারদর বেড়েছে ৫.৩৭ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, টিসিএস, টাইটান এবং এশিয়ান পেন্টস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE