Advertisement
০২ মে ২০২৪
Share market today

শেয়ার বাজারে আবার ধস, ৫৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স, ১৫৯ পয়েন্ট পতন নিফটির

দিনের শেষে সোমবারের তুলনায় ৫৭০.৬০ পয়েন্ট নেমে ৬৬,২৩০.২৪ পয়েন্টে শেষ করল সেনসেক্স।

Share market

শেয়ার বাজারে পতন অব্যাহত। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৯
Share: Save:

সপ্তাহের চতুর্থ দিনেও অব্যাহত পতন। বৃহস্পতিবার সকালেই শেয়ার বাজের ধস নামে। দিনের শেষে বুধবারের তুলনায় ৫৭০.৬০ পয়েন্ট নেমে ৬৬,২৩০.২৪ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে ১৫৯.০৫ পয়েন্ট কমে ১৯,৭৪২.৩৫ পয়েন্টে থামল নিফটি।

sensex nifty

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাখ।

সেক্টরগুলির তালিকায় লক্ষ্মীবারে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (এনএসই) এবং বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) প্রায় সব সেক্টরই ক্ষতির মুখে পড়েছে। বিএসইতে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে সরকারি এবং বেসরকারি ব্যাঙ্ক, অটো, ফিন্যান্স। এনএসইতে এই তালিকায় রয়েছে সরকারি ব্যাঙ্ক, অটো। সরকারি ব্যাঙ্কের ক্ষতির পরিমাণ ২.২৮ শতাংশ। বিএসই এবং এনএসইতে সামান্য লাভের মুখ দেখেছে টেক এবং মিডিয়া।

সংস্থাগুলির তালিকায় বৃহস্পতিবার সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে টেক মহিন্দ্রা, এশিয়ান পেন্টস, ইনফোসিস, ভারতী এয়ারটেল, হিন্দুস্তান ইউনিলিভার। এর মধ্যে সেনসেক্সে টেক মহিন্দ্রার লাভের পরিমাণ ১.৪৬ শতাংশ। নিফটিতে এই তালিকায় রয়েছে আদানি পোর্ট, টেক মহিন্দ্রা। সেনসেক্স এবং নিফটিতে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, ক্ষতির পরিমাণ যথাক্রমে ৩.০৮ শতাংশ এবং ৩.১১ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার পরে রয়েছে চার ব্যাঙ্ক— আইসিআইসিআই ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, কোটাক ব্যাঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share market today BSE SENSEX Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE