Advertisement
০২ মে ২০২৪
Share market today

দিনভর চড়াই-উতরাই শেষে একই জায়গায় শেয়ার বাজার, লাভের মুখ দেখল টেলিকম, ইউটিলিটি, পাওয়ার

সোমবারের তুলনায় ৩.৯৪ পয়েন্ট উঠে সেনসেক্স থামল ৬৫২২০.০৩ পয়েন্টে, ২.৮৫ পয়েন্ট উঠে নিফটি শেষ করল ১৯৩৯৬.৪৫ পয়েন্টে।

Share market

শেয়ার বাজারে উত্থান আইটিসি-র। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৬:১৮
Share: Save:

দিনের শুরুতে উত্থান, তার পর পতন, দুপুরে পুনরুত্থান, পুনরায় পতন। এই ছিল মঙ্গলবারের শেয়ার বাজারের দিনলিপি। দিনের শেষে সূচকের দিক থেকে দেখলে স্থবির সেনসেক্স। এ দিনের সর্বোচ্চ সূচক ছিল ৬৫,৩৬২.৯১ পয়েন্ট, সর্বনিম্ন ৬৫,১৬৫.৪৫ পয়েন্ট। দিনের শেষে সোমবারের তুলনায় ৩.৯৪ পয়েন্ট উঠে সেনসেক্স থামল ৬৫২২০.০৩ পয়েন্টে, ২.৮৫ পয়েন্ট উঠে নিফটি শেষ করল ১৯৩৯৬.৪৫ পয়েন্টে।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ

সেক্টরগুলির তালিকায় সপ্তাহের দ্বিতীয় দিন বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) সবচেয়ে বেশি লাভের লাভের তালিকায় রয়েছে টেলিকম। ইউটিলিটি, পাওয়ার। শীর্ষে থাকা টেলিকমের লাভের পরিমাণ ২.১০ শতাংশ। এনএসইতে এই তালিকায় রয়েছে মাইক্রোক্যাপ ২৫০, মিডক্যাপ ১০০, মিডক্যাফ ১৫০। বিএসইতে মঙ্গলবার সামান্য ক্ষতির মুখোমুখি হয়েছে ব্যাঙ্কেক্স এবং আইটি। এনএসইতে সর্বোচ্চ ক্ষতির মুখে পড়েছে সরকারি ব্যাঙ্ক, সম্পদের পরিমাণ কমেছে ০.৪৯ শতাংশ।

সংস্থাগুলির মধ্যে নিফটিতে ছুটছে আদানিরা, মঙ্গলবারও লাভের তালিকায় শীর্ষে আদানি এন্টারপ্রাইজ়। সপ্তাহের দ্বিতীয় দিন এই সংস্থার লাভের পরিমাণ ২.২১ শতাংশ, এই নিয়ে টানা চার দিন বৃদ্ধি পেল আদানি এন্টারপ্রাইজ়ের বাজারদর। সেনসেক্সে সর্বাধিক লাভের তালিকায় রয়েছে আইটিসি, এনটিপিসি, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। শীর্ষে থাকা আদানি এন্টারপ্রাইজ়ের বাজারদর বেড়েছে ১.৪৫ শতাংশ। সেনসেক্স এবং নিফটিতে মঙ্গলবার সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে জিও ফিন্যান্সিয়াল সার্ভিসেস, তাদের বাজারদর কমেছে যথাক্রমে ৪.৯৯ এবং ৫ শতাংশ। তালিকায় এর পরে রয়েছে বজাজ ফিনসার্ভ, স্টেট ব্যাঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE