Advertisement
০১ মে ২০২৪
Share Market News

অবশেষে ঘুরে দাঁড়াল শেয়ার বাজার, ৪০৫ পয়েন্ট উঠল সেনসেক্স, ১০৯ পয়েন্ট উত্থান নিফটির

সপ্তাহের চতুর্থ দিন সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে এলটি, টিসিএস, টাইটান।

Share market today: sensex gains 405 points, nifty loses 109 points

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৬:০৭
Share: Save:

লক্ষ্মীবারে ঘুরে দাঁড়াল শেয়ার বাজার। বৃহস্পতিবার সকাল থেকেই ঊর্ধ্বমুখী ছিল সেনসেক্স এবং নিফটি। দিনের শেষে সোমবারের থেকে ৪০৫.৫৩ পয়েন্ট বেড়ে ৬৫,৬৩১.৫৭ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে ১০৯.৬৫ পয়েন্ট বেড়ে ১৯,৫৪৫.৭৫ পয়েন্টে থামল নিফটি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় বৃহস্পতিবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) অধিকাংশ সেক্টরই সবুজের ঘরে শেষ করেছে। সেনসেক্সে সবচেয়ে বেশি লাভ করেছে ক্যাপিটাল গুডস, আইটি, ইন্ডাস্ট্রিয়ালস। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে এই তালিকায় রয়েছে মিডিয়া, ইন্ডিয়া ডিজিটাল, আইটি। অন্য দিকে, বিএসইতে এ দিন ক্ষতির মুখে পড়েছে পাওয়ার, ইউটিলিটি, হেলথকেয়ার। এনএসইতে লালের তালিকায় সবার উপরে সরকারি ব্যাঙ্ক, ফার্মা, মেটাল।

সংস্থাগুলির তালিকায় সপ্তাহের চতুর্থ দিন সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে এলটি, টিসিএস, টাইটান। নিফটিতে এই তালিকায় রয়েছে এলটি, বজাজ অটো, টাইটান। সেনসেক্সে শীর্ষে থাকা পাওয়ার গ্রিডের লাভের পরিমাণ ২.৩৫ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় পাওয়ার গ্রিড, নেসলে ইন্ডিয়া, এনটিপিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE