Advertisement
০৮ মে ২০২৪
Share market today

শেয়ার বাজারে পতন অব্যাহত, শুক্রবারেও লক্ষ্মীলাভ আদানিদের

বৃহস্পতিবারের তুলনায় ২০২.৩৬ পয়েন্ট নেমে ৬৪,৯৪৮.৬৬ পয়েন্টে থামল সেনসেক্স, ৫৫.১০ পয়েন্ট নেমে ১৯,৩১০.১৫ পয়েন্টে শেষ করল নিফটি।

Share market

শেয়ার বাজারে পতন অব্যাহত। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৬:২০
Share: Save:

শেয়ার বাজারে পতনের ধারা অব্যাহত রইল সপ্তাহের শেষ দিনেও। ঠিক যেন বৃহস্পতিবারের পুনরাবৃত্তি, শুক্রবারেও সকাল থেকেই ক্ষতির মুখে পড়ে সূচক। সময় যত পেরিয়েছে ততই তীব্রতর হয়েছে পতন। দুপুরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও তা ফলপ্রসূ হয়নি। বৃহস্পতিবারের তুলনায় ২০২.৩৬ পয়েন্ট নেমে ৬৪,৯৪৮.৬৬ পয়েন্টে থামল সেনসেক্স, ৫৫.১০ পয়েন্ট নেমে ১৯,৩১০.১৫ পয়েন্টে শেষ করল নিফটি।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির মধ্যে বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) অধিকাংশ সেক্টরই ক্ষতির মুখে পড়েছে। সেক্টরগুলির তালিকায় এ দিন বিএসইতে লাভের মুখ দেখেছে পাওয়ার, ইউটিলিটি এবং এফএমসিজি। এর মধ্যে পাওয়ার সেক্টরের লাভের পরিমাণ ১.০৯ শতাংশ। এনএসইতে এই তালিকায় রয়েছে মিডিয়া, সরকারি ব্যাঙ্ক, এফএমসিজি এবং মেটাল। বিএসইতে বৃহস্পতিবার সর্বাধিক ক্ষতির তালিকায় রয়েছে আইটি, টেক, মেটাল। এর মধ্যে আইটি এবং টেক সেক্টরের সম্পদের পরিমাণ কমেছে এক শতাংশের বেশি। প্রসঙ্গত, এনএসইতেও ক্ষতির তালিকায় সবার উপরে আইটি।

সংস্থাগুলির তালিকায় শুক্রবার নিফটিতে বাজিমাত করেছে আদানি গোষ্ঠীর দুই সংস্থা আদানি এন্টারপ্রাইজ় এবং আদানি পোর্ট। নিফটি ৫০-এ প্রথম দুই স্থানে থাকা এই দুই সংস্থার লাভের পরিমাণ যথাক্রমে ৩.৯৪ এবং ৩.২৪। সেনসেক্সে সবচেয়ে বেশি লাভের তালিকায় রয়েছে মারুতি সুজ়ুকি, রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়, অ্যাক্সিস ব্যাঙ্ক। সেনসেক্সে মারুতি সুজ়ুকির লাভের পরিমাণ ০.৯৮ শতাংশ। অন্য দিকে সেনসেক্সে সর্বোচ্চ ক্ষতির মুখে পড়েছে টিসিএস, টেক মহিন্দ্রা, ইনফোসিস। টিসিএস-এর বাজারদর কমেছে ২.১৪ শতাংশ। একই পরিমাণ ক্ষতির মুখে পড়ে নিফটিতে লালের তালিকায় শীর্ষে হিরো মোটোকর্প।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share market today BSE SENSEX Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE