Advertisement
০৩ মে ২০২৪
Share market today

শেয়ার বাজারে বড় ধাক্কা, ৬১০ পয়েন্ট পড়ল সেনসেক্স, ১৯২ পয়েন্ট পতন নিফটির

দিনের শুরুটা ভালই হয়েছিল, কিন্তু সকাল ১০টার পরেই ধারাবাহিক ভাবে পতনের মুখে পড়ে শেয়ার বাজার।

Share market

শেয়ার বাজারে পতন। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৯
Share: Save:

শেয়ার বাজারে বড় ক্ষতির মুখে পড়ল সেনসেক্স এবং নিফটি। দিনের শুরুটা ভালই হয়েছিল, কিন্তু সকাল ১০টার পরেই ধারাবাহিক ভাবে পতনের মুখে পড়ে শেয়ার বাজার। দিনের শেষে বুধবারের তুলনায় ৬১০.৩৭ পয়েন্ট নেমে ৬৫,৫০৮.৩২ পয়েন্টে শেষ করল সেনসেক্স। পাশাপাশি, ১৯২.৯০ পয়েন্ট নেমে ১৯,৫২৩.৯০ পয়েন্টে শেষ করল নিফটি।

sensex nifty

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় বুধবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আইটি, এফএমসিজি এবং মিডক্যাপ সিলেক্ট। এনএসই এবং বিএসইতে আইটি সেক্টরের ক্ষতির পরিমাণ ২.১৯ এবং ১.৮৪ শতাংশ। বিএসইতে এ দিন লাভ করেছে ক্যাপিটাল গুডস এবং টেলিকম।

সংস্থাগুলির তালিকায় বুধবার সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে এলটি, পাওয়ার গ্রিড, ভারতী এয়ারটেল, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং স্টেট ব্যাঙ্ক। নিফটিতে এই তালিকায় রয়েছে এলটি, পাওয়ার গ্রিড, ভারতী এয়ারটেল, অ্যাক্সিস ব্যাঙ্ক। সেনসেক্সে লাভের শীর্ষে থাকা এলটির লাভের পরিমাণ ১.৫২ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় টেক মহিন্দ্রা, এশিয়ান পেন্টস, উইপ্রো, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, ইনফোসিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE