• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফ্লিপকার্টের সঙ্গে নয়, একাই পথ চলবে স্ন্যাপডিল

Snapdeal
স্ন্যাপডিল বিক্রি হচ্ছে না।

স্বাধীন ভাবেই হাঁটতে চায় স্ন্যাপডিল। অনলাইন বিপণন সংস্থা ফ্লিপকার্টের কাছে বিক্রি হওয়ার সম্ভাবনা সোমবার খারিজ করে দিয়েছে তারা। ফ্লিপকার্টের নাম না করে এ দিন এক বিবৃতিতে জানিয়েছে স্ন্যাপডিল।

বেশ কিছু দিন ধরে স্ন্যাপডিলকে কেনার কথাবার্তা চলছিল দুই সংস্থার মধ্যে। শোনা যাচ্ছিল, প্রথমে স্ন্যাপডিলকে কেনার জন্য ৮০-৮৫ কোটি ডলার প্রস্তাব দেয় ফ্লিপকার্ট। স্ন্যাপডিল তাদের এই প্রস্তাবে রাজি না হলে ফের অর্থের পরিমাণ বাড়িয়ে ৯০-৯৫ কোটি ডলার করে। কিন্তু, শেষমেশ বিক্রির পথে হাঁটল না তারা। ফ্লিপকার্টের অধিগ্রহণকে একেবারে নাকচ করে স্বাধীন ভাবে ব্যবসা চালানোর সিদ্ধান্ত নেয় ওই বিপণন সংস্থা।

আরও পড়ুন- সংযুক্তি নিয়ে স্ন্যাপডিল মত নেবে সব পক্ষের

স্ন্যাপডিলের তরফে জানানো হয়, গত কয়েক মাস ধরে নানা আলোচনার মধ্যে দিয়ে স্ন্যাপডিল ২.০ নামে একটি  পরিকল্পনা তৈরি করে তারা। এর পর ওই সংস্থা সিদ্ধান্ত নেয় ফের একাই চলবে স্ন্যাপডিল। চলতি মাসে তাদের যে লাভ হয়েছে, তাতে তাদের এই সিদ্ধান্তকে অনেকখানি সাহস জোগাবে বলে মনে করছে ওই সংস্থা। অন্য দিকে, অ্যাক্সিস ব্যাঙ্কের সঙ্গে তাদের ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম ফ্রিচার্জকে ৩৮৫ কোটি টাকায় বিক্রি করার চুক্তি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রের খবর।

আরও পড়ুন- টেক মহীন্দ্রার শহর ছাড়া, রাজ্যকে হস্তক্ষেপের অনুরোধ

স্ন্যাপডিলের অন্যতম বিনিয়োগকারী সংস্থা সফটব্যাঙ্কের তরফে বলা হয়, ‘স্ন্যাপডিলের স্বাধীন ভাবে ব্যবসা চালানোর এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। স্ন্যাপডিল ২.০ স্ট্র্যাটেজির সাফল্যের দিকে তাকিয়েছি আমরা। ভারতে অনলাইন বিপণন ব্যবসায় আরও বিনিয়োগ হবে আশা করছি।’ স্ন্যাপডিল নিজেকে বিক্রি না করলেও বিপুল পরিমাণে কর্মচারী ছাঁটাই করছে বলে জানা যাচ্ছে। ইকনমিক টাইমস-এর সূত্রের খবর প্রায় ৮০ শতাংশ কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে স্ন্যাপডিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন