Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ইএমআইয়ের সুবিধা এ বার স্পাইস টিকিটে

এ বার বিমান টিকিটেও ইকুয়াল মান্থলি ইনস্টলমেন্ট (ইএমআই)। যার অর্থ, এখন বিমান টিকিট কাটলে তার দাম শোধ করা যাবে আগামী ১২ মাস ধরে। ঠিক যে-ভাবে ব

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ জুলাই ২০১৫ ২০:১১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

এ বার বিমান টিকিটেও ইকুয়াল মান্থলি ইনস্টলমেন্ট (ইএমআই)। যার অর্থ, এখন বিমান টিকিট কাটলে তার দাম শোধ করা যাবে আগামী ১২ মাস ধরে। ঠিক যে-ভাবে বাজার থেকে প্রায় সমস্ত সামগ্রীই কেনা যায়। নতুন এই সুযোগের কথা ঘোষণা করেছে বিমান সংস্থা স্পাইসজেট। বাজার থেকে ক্রেতা টানতে এর আগে কখনও ‘এক টাকার টিকিট’, কখনও বা ‘মালপত্র না-নিলে টিকিটের দাম কম’ – এ রকম নানা প্রকল্প বাজারে ছাড়ছিল স্পাইস। আর এ বার একেবারে ইএমআই।

সংস্থার তরফে জানানো হয়েছে, ভারতের যে-কোনও প্রান্তে, এমনকী বিদেশে যাওয়ার টিকিট কাটলেও ৩ থেকে ১২ মাস ধরে মাসিক কিস্তিতে তা শোধ করা যাবে। এই সুবিধা পেতে গেলে প্রথমত, স্পাইসের ওয়েবসাইটে গিয়ে সেই টিকিট কাটতে হবে। দ্বিতীয়ত, ক্রেডিট কার্ড মারফত সেই কিস্তির টাকা শোধ করতে হবে। তৃতীয়ত, হাতে গোনা কিছু ব্যাঙ্কের ক্রেডিট কার্ড থাকলে তবেই এই সুবিধা পাওয়া যাবে। জানা গিয়েছে, অন্য ব্যাঙ্কগুলির সঙ্গেও এ নিয়ে কথা চলছে। কত মাস ধরে কিস্তির টাকা শোধ করা হবে, তা ঠিক করবেন ক্রেতাই। সব মিলিয়ে ১২ মাসের কিস্তিতে ১২ থেকে ১৪% সুদ গুনতে হবে। সংস্থার দাবি, ক্রেডিট কার্ডে টিকিট কেনার পরে গ্রাহক যদি ১২ মাস ধরে তা শোধ করেন, তা হলে কমপক্ষে ৩৬% সুদ দিতে হয়। সে ক্ষেত্রে বিমান সংস্থার সুদ অনেক কম।

প্রকল্প ঘোষণা করেছে হংকঙের দুই বিমান সংস্থা ক্যাথে প্যাসিফিক ও ড্রাগন এয়ারও। জানিয়েছে, ভারত থেকে তাদের উড়ানে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড গেলে প্রতি টিকিটে ১০% ছাড় মিলবে। এখন প্রতি সপ্তাহে ভারতের বিভিন্ন শহর থেকে সপ্তাহে ৪৮টি উড়ান হংকং যায়। সেখান থেকে যাওয়া যায় বিশ্বের অন্য প্রান্তেও। সেই তালিকায় আছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। কলকাতা থেকে সপ্তাহে ৭টি উড়ান চালায় ড্রাগন এয়ার।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement