Advertisement
Back to
Presents
Associate Partners
Prajwal Revanna

প্রজ্বলের বিরুদ্ধে এ বার তৃতীয় এফআইআর, আটক নেতাও

মহিলা কমিশন জানিয়েছে, এক মহিলা চাপ দিয়ে অভিযোগ করানোর নালিশ তাদের কাছে করেছেন। তবে যৌন নিপীড়নের শিকার হতে হয়েছে বলে কোনও মহিলা অভিযোগ করেননি।

Prajwal Revanna

প্রজ্বল রেভান্না। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১১ মে ২০২৪ ০৯:১৫
Share: Save:

বিজেপি সমর্থিত হাসনের জেডিএস প্রার্থী প্রজ্বল রেভান্নার বিরুদ্ধে আরও একটি ধর্ষণর অভিযোগ দায়ের হল। এই নিয়ে রেভান্নার পুত্রের বিরুদ্ধে তৃতীয় এফআইআর দায়ের হল। সিট সূত্রে খবর, ৮ মে বেঙ্গালুরুতে ওই এফআইআর দায়ের করা হয়। ধর্ষণের পাশাপাশি ভয় দেখানো, ধর্ষণের ভিডিয়ো করে রাখার মতো গুরুতর অভিযোগও করেছেন অভিযোগকারিণী।

এ দিকে হুমকি দিয়ে প্রজ্বলের বিরুদ্ধে অভিযোগ করার দাবিও জানিয়েছেন এক মহিলা। তিনি জানিয়েছেন, পুলিশ বলে নিজেদের দাবি করে সাদা পোশাকের তিনটি লোক তাঁকে হুমকি দিয়ে ‘মিথ্যা অভিযোগ’ দায়ের করতে বাধ্য করেছিল। গত কাল জাতীয় মহিলা কমিশন এই সংক্রান্ত অভিযোগ পাওয়ার কথা জানিয়েছে। বলা হয়েছে, ওই আগন্তুকেরা ভিন্ন ভিন্ন ফোন নম্বর থেকে তাঁকে হুমকি দিচ্ছে বলে অভিযোগকারিণী দাবি করেছেন। তাঁর ও তাঁর পরিবারের জন্য নিরাপত্তার আর্জিও জানিয়েছেন ওই মহিলা।

এই মধ্যে মহিলা কমিশনের এই বক্তব্য সামনে আসার পরে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রজ্বলের কাকা এইচ ডি কুমারস্বামী নতুন করে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগে সরব হয়েছেন। তিনি বলেছেন, “বিশেষ তদন্তকারী দলের অফিসারেরা বাড়ি গিয়ে যৌন ব্যবসার মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে এই সমস্ত অভিযোগ করাচ্ছেন। তদন্ত কি এ ভাবেই হয়?”

তবে জাতীয় মহিলা কমিশনে যিনি অভিযোগ জানিয়েছেন, তাঁর সঙ্গে তারা যোগাযোগ করেনি বলে দাবি করেছে বিশেষ তদন্তকারী দল। মহিলা কমিশনের থেকেই বিষয়টি জানতে পেরেছে, দাবি করেছে তারা। কারা ওই মহিলাকে ফোন করেছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। অন্য দিকে, মহিলা কমিশনও বিশেষ তদন্তকারী দলে পর্যাপ্ত সংখ্যায় মহিলা অফিসার রাখার জন্য প্রশংসা করেছে।

মহিলা কমিশন জানিয়েছে, এক মহিলা চাপ দিয়ে অভিযোগ করানোর নালিশ তাদের কাছে করেছেন। তবে যৌন নিপীড়নের শিকার হতে হয়েছে বলে কোনও মহিলা অভিযোগ করেননি। তারা জানায়, অনলাইনে অভিযোগ করা সাতশো মহিলার এই মামলার সঙ্গে সরাসরি যোগ নেই।

এ দিকে প্রজ্বলের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির ভিডিয়ো রেভান্না পরিবারের চালক যে বিজেপি নেতার হাতে তুলে দিয়েছিলেন বলে দাবি করেন, সেই দেবরাজ গৌড়ার বিরুদ্ধে এ বার যৌন হেনস্থার অভিযোগ দায়ের করলেন এক মহিলা। গত ১ এপ্রিল হাসন থানায় ওই অভিযোগ হয়। এ বার এই বিজেপি নেতাকে আটক করল কর্নাটক পুলিশ। অভিযোগকারিণী জানিয়েছেন, তাঁর সম্পত্তি বিক্রিতে সাহায্য করেছিলেন দেবরাজ। এর পরেই তাঁর যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prajwal Revanna Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE