Advertisement
০৯ মে ২০২৪
Indian Oil Corporation

Sukla Mistry: আইওসি-র প্রথম মহিলা ডিরেক্টর শুক্লা মিস্ত্রি

৩৫ বছরের কর্মজীবনে ডিরেক্টর হওয়ার আগে বিহারের বেগুসরাইতে আইওসি-র বারাউনি শোধনাগারের এগ্‌জ়িকিউটিভ ডিরেক্টর ও প্রধান ছিলেন মিস্ত্রি।

শুক্লা মিস্ত্রি।

শুক্লা মিস্ত্রি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ০৮:৩০
Share: Save:

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ইন্ডিয়ান অয়েলের (আইওসি) প্রথম মহিলা ডিরেক্টর হলেন শুক্লা মিস্ত্রি। সংস্থাটি জানিয়েছে, পর্ষদে ডিরেক্টর (রিফাইনারিজ়) হিসেবে যোগ দিয়েছেন তিনি। শুক্লাই দেশের প্রথম মহিলা, যিনি কোনও রাষ্ট্রায়ত্ত তেল সংস্থায় এই পদে এলেন। তিনি মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ার হয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে বেঙ্গল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে।

৩৫ বছরের কর্মজীবনে ডিরেক্টর হওয়ার আগে বিহারের বেগুসরাইতে আইওসি-র বারাউনি শোধনাগারের এগ্‌জ়িকিউটিভ ডিরেক্টর ও প্রধান ছিলেন মিস্ত্রি। অসমের ডিগবয় শোধনাগারেও প্রথম মহিলা শীর্ষ কর্তা হিসেবে দায়িত্ব সামলেছেন। একমাত্র ভারতীয় মহিলা হিসাবে ডেপুটেশনে কাজ করেছেন কাতার পেট্রোলিয়াম ও এমিরেটস ন্যাশনাল অয়েল কোম্পানিতেও। এখন আইওসি-র অন্যতম ডিরেক্টর হয়ে ব্যবসা বাড়ানো এবং তাদের ন’টি শোধনাগার ও পেট্রোকেম প্লান্ট পরিচালনা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Oil Corporation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE