Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ব্যবসা

১ জানুয়ারি থেকে কোন চ্যানেলের জন্য কত টাকা দিতে হবে জেনে নিন

নিজস্ব প্রতিবেদন
২২ ডিসেম্বর ২০১৮ ১৬:২২
নতুন বছরের প্রথম দিন থেকেই টিভি দেখার খরচের অনেকটাই পরিবর্তন হতে চলেছে। টেলিকম রেগুলেটরি অব ইন্ডিয়া (ট্রাই)-এর তরফে প্রকাশ করা হয়েছে চ্যানেল পিছু সর্বোচ্চ দর। সেই দামের সঙ্গে যুক্ত হবে ১৮ শতাংশ করে জিএসটি। কোন চ্যানেলের জন্য কত টাকা করে দিতে হবে, তার একটা তালিকাও প্রকাশ করেছে ট্রাই। এক ঝলকে বেশ কিছু জনপ্রিয় চ্যানেলের দাম কেমন হতে চলেছে।

এবিপি আনন্দ দেখার জন্য দিতে হবে ৫০ পয়সা।
Advertisement
স্টার জলসা, স্টার প্লাস প্রত্যেকটির জন্য খরচ ১৯ টাকা করে। তবে স্টার গোল্ডের জন্য দিতে হবে ১০ টাকা।

দাম পরিবর্তন হবে জলসা মুভিজ, ইটিভির মতো চ্যানেলেরও। জলসা মুভিজের ক্ষেত্রে ১৯ টাকা এবং ইটিভির ক্ষেত্রে ১৭ টাকা দিতে হবে।
Advertisement
তালিকায় রয়েছে কালার্স, এম টিভি, কালার্স বাংলা, এমটিভি এইচ ডির মতো বিভিন্ন চ্যানেলেরও। যেমন, কালার্স বাংলা হবে ১৪ টাকা, এমটিভি ৩ টাকা, কালার্স ১৯ টাকা।

টিভি টুডে নেটওয়ার্কের আজ তক, ইন্ডিয়া টুডে, আজ তক এইচ ডি, আজ তক তেজ ইত্যাদি পে চ্যানেলগুলির দামও পরিবর্তন হবে। যেমন, আজ তকের জন্য দিতে হবে ১ টাকা, ইন্ডিয়া টুডে দেড় টাকা।

তালিকায় রয়েছে ডিসকভারি, ডিজনি, সোনি ইএসপিএন-এর মতো চ্যানেলগুলোও। ডিসকভারি ৪ টাকা, অ্যানিমেল প্ল্যানেট ২ টাকা, ডিজনি চ্যানেলের দাম হবে ৮ টাকা।

এনাডু টেলিভিশন প্রাইভেট লিমিটেড, প্যানোরমা টেলিভিশন প্রাইভেট লিমিটেড, সান টিভি নেটওয়ার্ক লিমিটেড, বেনেট কোলম্যান অ্যান্ড কোম্পানি লিমিটেড— ইত্যাদি চ্যানেলগুলির পরিবর্তিত দামও জানিয়েছে ট্রাই।

নিউজ ১৮ বাংলা ৫০ পয়সা, ন্যাশনাল জিওগ্রাফিক ২ টাকা, স্টার স্পোর্টস সিলেক্ট ১ (এইচডি) ১৯ টাকা, স্টার স্পোর্টস সিলেক্ট ২ (এইচডি) ১০ টাকা। এ ছাড়া অন্যান্য চ্যানেলের দামও বাড়ছে।

যেমন জি২৪ ঘণ্টার জন্য ৫০ পয়সা (সঙ্গে জিএসটি), জি বাংলা সিনেমার জন্য ৮ টাকা, জি বাংলার জন্য ১৯ টাকা।