• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শাওমি বাজারে আনছে নতুন স্মার্টফোন সিসি সিরিজ, ‘চিক অ্যান্ড কুল’

xiaomi cc9
শাওমির নতুন স্মার্টফোন সিসি-৯। ছবি সৌজন্য: টুইটার।

বাজারে অস্তিত্ব টিকিয়ে রাখতে স্মার্টফোন সংস্থাগুলো জোরদার লড়াইয়ে নেমেছে। একের পর এক নতুন অফার অতীতের তুলনায় আরও বেশি আকর্ষণীয়।

ইতিমধ্যে স্মার্টফোন  নির্মাতা শাওমি বাজারে তাদের  জায়গা তৈরি করেছে।  চলতি বছরে অনন্য ফিচার যুক্ত বহু স্মার্টফোন তারা লঞ্চ করেছে।

সম্প্রতি চিনের একটি মাইক্রোব্লগিং সাইট উঁইবো-তে তাঁদের নতুন স্মার্টফোন এমআই সিসি৯ এবং এমআই সিসি৯ই টিজার বেরিয়েছে । আগামী ২জুলাই এই দু'টি ফোন লঞ্চ করবে চিনে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে নতুন সিসি সিরিজ তরুন গ্রাহকদের মন কাড়বে।

চলতি সপ্তাহে শাওমি সোশ্যাল মিডিয়ায় অনেক গুলো ছবি পোস্ট করেছে। যেখানে ‘সিসি’ বলতে বোঝানো হয়েছে ‘চিক অ্যান্ড কুল’, ‘কিউরিয়াস অ্যান্ড ক্রিয়েটিভ’ এবং ‘চ্যালেঞ্জ অ্যান্ড ক্যারি অন’।

এমআই সিসি ৯ ফোনের গুরুত্বপূর্ণ ফিচার:

১. এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। ৪৮ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স ৫৮৬ সেন্সর, ১৬মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেল এর তৃতীয় সেন্সর হবে। ফোনে ফ্রন্ট প্যানেলের ৩২ মেগাপিক্সেল সেলফি শুটার থাকবে।ফোনে ইন-স্ক্রিন ফিংপ্রিন্ট সেন্সর, আইআর ব্লাস্টার, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং হাই-রেজ অডিও সাপোর্ট ফিচারগুলো থাকবে।

২. এতে ৬.৩৯ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে হবে (১০৮০x২৩৪০ পিক্সেল)। স্ন্যাপড্র্যাগন ৭৩০ প্রসেসর সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে এই ফোনে। ২৭ ওয়াটের দ্রুত চার্জিং দেওয়া যাবে।

৩. এমআই সিসি ৯-এ অ্যান্ড্রয়েড পাই-এর উপর ভিত্তি করে এমআইইউআই ১০ সফট্‌ওয়্যার হতে পারে।

৪. সিসি ৯-এর ৬ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ২,৫৯৯ চিনা ইউয়ান (প্রায় ২৬ হাজার টাকা), ৮ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২,৭৯৯ চিনা ইউয়ান (প্রায় ২৮ হাজার ২০০ টাকা) এবং ৮জিবি + ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৩,০৯৯ চিনা ইউয়ানে (প্রায়৩১ হাজার ৩০০ টাকা) বিক্রি হবে।

শাওমির প্রোডাক্ট ম্যানেজার লাও ওয়েই সিসি ৯-এর রিটেল বক্সের একটি ছবি উঁইবো-তে শেয়ার করেছেন।

এমআই সিসি ৯ ই ফোনের গুরুত্বপূর্ণ ফিচার:

১. ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৪৮মেগাপিক্সেল-এর সোনি আইএমএক্স৫৮৩ সেন্সর, ৮মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ৫মেগাপিক্সেল এর তৃতীয় সেন্সর থাকবে।

২. এই ফোনে ৫.৯৭ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে হতে পারে (১০৮০x২৩৪০ পিক্সেল)।

৩. এতে স্ন্যাপড্র্যাগন ৭১০ প্রসেসর সহ ৩,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ১৮ওয়াট এর দ্রুত চার্জিং দেওয়া যাবে।

৪. এই ফোনের ৬ জিবি + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট মূল্য ১,৫৯৯ চিনা ইউয়ান (প্রায় ১৬ হাজার ১০০ টাকা), ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১,৮৯৯ চিনা ইউয়ান (প্রায় ১৯ হাজার ২০০ টাকা), ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ২,১৯৯ চিনা ইউয়ান (প্রায় ২২ হাজার ২০০ টাকা) বিক্রি হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন