Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Coal India

কোল ইন্ডিয়ায় বেতন চুক্তিতে সায় কেন্দ্রের

কোল ইন্ডিয়া এবং সিঙ্গারেনি কোল ফিল্ড কর্তৃপক্ষের সঙ্গে মে মাসেই চুক্তি করেছিল কর্মী ইউনিয়ন। আইএনএমএফ-এর অন্যতম নেতা অনুপ রায় বলেন, “বেতনের পুরনো চুক্তির মেয়াদ দু’বছর আগে শেষ হয়েছে।

An image of Coal Mine

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ০৫:৪৯
Share: Save:

কোল ইন্ডিয়ার সাধারণ কর্মীদের জন্য স্বাক্ষরিত নতুন বেতন চুক্তি অনুমোদন করল কয়লা মন্ত্রক। এর সুবাদে বেতন কমপক্ষে ১৯% এবং ভাতা ২৫% বাড়বে। ২০২১ সালের জুলাই থেকে সেটি কার্যকর ধরা হবে।

কোল ইন্ডিয়া এবং সিঙ্গারেনি কোল ফিল্ড কর্তৃপক্ষের সঙ্গে মে মাসেই চুক্তি করেছিল কর্মী ইউনিয়ন। আইএনটিইউসি অনুমোদিত ইন্ডিয়ান ন্যাশনাল মাইন্স ওয়ার্কার্স ফেডারেশনের (আইএনএমএফ) অন্যতম নেতা অনুপ রায় বলেন, “বেতনের পুরনো চুক্তির মেয়াদ দু’বছর আগে শেষ হয়েছে। কর্তৃপক্ষের গড়িমসির জন্যই নতুন চুক্তি সই হতে এত দেরি হল। তবে তা ২০২১ সালের ১ জুলাই থেকেই কার্যকর হবে। শেষ পর্যন্ত যে বেতন বেড়েছে, তাতে আমরা মোটামুটি খুশি।’’ যে সব খাতে বেতন বৃদ্ধি হয়েছে তার মধ্যে রয়েছে মূল বেতন, পরিবর্তনযোগ্য (ভেরিয়েবল) মহার্ঘ ভাতা, বিশেষ মহার্ঘ ভাতা এবং দৈনিক কাজে যোগদানের ভাতা (অ্যাটেন্ডেন্স অ্যালায়োয়েন্স)। আইএনএমএফ ছাড়াও চুক্তিতে সই করেছে বিএমএস, এইচএমএস, এআইটিইউসি এবং সিটু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE