• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উবরে চাপলেই পাঁচ লক্ষ টাকা অবধি বিমার সুবিধা পাবেন যাত্রীরা

Uber
চালকের পর যাত্রীদের জন্যও বিনামূল্যে বিমা পরিষেবা উবরের। ছবি- শাটারস্টক।

Advertisement

মোবাইল অ্যাপ থেকে বুক করলেন উবর। গাড়ি এলেই উঠে বসলেন। গন্তব্যের দিকে চলা শুরু করল গাড়ি। আর আপনিও পাঁচ লক্ষ টাকা অবধি বিমার আওতায় চলে এলেন। তাও আবার বিনামূল্যেই। গত বুধবার থেকে যাত্রীদের জন্য এই পরিষেবা চালু করল অ্যাপক্যাব সংস্থা উবর।

এই বিমা পরিষেবা প্রদানের জন্য ভারতী এক্সা ও টাটা এআইজি এই দু’টি বিমা সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে উবর। এই বিমা প্রকল্প গাড়ি, অটো ও বাইক সকল প্রকার যাত্রীর জন্যই প্রযোজ্য। উবরে যাত্রা করার সময় দুর্ঘটনায় মৃত্যু বা দুর্ঘটনার জেরে শারীরিক অক্ষমতা হলে যাত্রী সর্বোচ্চ পাঁচ লক্ষ টাকা অবধি বিমা দাবি করতে পারবেন। দুর্ঘটনার জেরে হাসপাতালে ভর্তি হলে চিকিৎসার জন্য পাওয়া যাবে দু’লক্ষ টাকা।

উবরের ভারত ও দক্ষিণ এশিয়ার সেন্ট্রাল অপারেশন (রাইডস) প্রধান পবন বৈশ্য এ ব্যাপারে এক সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘কার, অটো ও বাইক- ভারতের সকল ধরনের উবর যাত্রীদের জন্য বিমা প্রকল্প চালু করা হল। এই বিমা পরিষেবা দেওয়া হবে বিনামূল্যে। যাত্রী হিসাবে উবরে চাপার পর থেকে যাত্রা শেষ হওয়া অবধি এই বিমার আওতায় থাকবেন যাত্রীরা।’’

উবরে যাত্রার সময় দুর্ঘটনা ঘটলে, বিমার সুবিধা নিতে হলে, যেতে হবে উবর অ্যাপের ‘পাস্ট ট্রিপস’ মেনুতে। সেখানে গিয়ে যে যাত্রায় দুর্ঘটনা ঘটেছিল সেই যাত্রার বিবরণ  সিলেক্ট করতে হবে। তার পর ‘হেল্প’ অপশনের ভিতরে আছে, ‘আই ওয়াজ ইনভলভ ইন অ্যান অ্যাক্সিডেন্ট’। এই মেনুতে গিয়েই মিলবে বিমা সংক্রান্ত সুবিধা। যদিও উবর চালকের জন্য এই বিমা পরিষেবা আগেই এনেছিল। এ বার যাত্রীদের জন্যও চালু হয়ে গেল বিমা পরিষেবা। 

আরও পড়ুন: চাই ধারাবাহিক বৃদ্ধি, মত কান্তের 

আরও পড়ুন: ক্রেডিট কার্ডে তেল কেনায় ছাড় প্রত্যাহার

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন