• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আত্মীয়ের নামে হোয়াটসঅ্যাপ, লোপাট আট লক্ষ টাকা

Whatsapp
প্রতীকী ছবি।

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে আট লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে সম্প্রতি অভিযোগ জমা পড়েছে লেক টাউন থানায়। অভিযোগের ভিত্তিতে রবিবার রাতে বালিগঞ্জ ও যাদবপুর থেকে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের নাম ভবেশ মেহতা এবং নীলেশ নিমাভত। 

পুলিশ জানায়, গত ৫ অগস্ট ওই অভিযোগ দায়ের হয়। অভিযোগকারী অঙ্কুর গর্গ পুলিশকে জানিয়েছেন, সম্প্রতি বিদেশের একটি নম্বর থেকে তাঁর কাছে হোয়াটসঅ্যাপ আসে। সেখানে তাঁর এক আত্মীয়ের ছবি দেওয়া ছিল। ওই ব্যক্তি থাকেন আমেরিকায়। মেসেজে তাঁর নাম করে জরুরি প্রয়োজন আছে জানিয়ে অঙ্কুরের কাছে আট লক্ষ টাকা চাওয়া হয়। একটি নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা দিতে বলা হয়। অভিযোগকারী জানিয়েছেন, মেসেজে এ-ও বলা ছিল, কিছু দিনের মধ্যেই টাকা ফেরত দেওয়া হবে। স্বভাবতই ওই আত্মীয়ের ছবি এবং বিদেশের নম্বর দেখে সন্দেহ হয়নি অঙ্কুরের। কিন্তু কিছু দিন কেটে গেলেও টাকা ফেরত না-পাওয়ায় তিনি আমেরিকায় তাঁর আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করেন। ওই ব্যক্তি জানান, তিনি এমন কোনও হোয়াটসঅ্যাপ অঙ্কুরকে পাঠাননি। ওই নম্বরটিও তাঁর নয়। এর পরেই প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হন অভিযোগকারী। 

তদন্তকারীদের অনুমান, এই ঘটনার নেপথ্যে একটি বড় চক্র কাজ করছে। যে দু’জন ধরা পড়েছে, তারা চক্রের সদস্য। মাথা অন্য কেউ। চক্রের বাকিদের খোঁজ চলছে। কী ভাবে অঙ্কুরের নাম জানল দুষ্কৃতীরা, কী ভাবেই বা তারা তাঁর ওই আত্মীয়ের নাম এবং ছবি সংগ্রহ করল— সবটাই খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন