• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘গো-মাতা’ নিয়ে তরজায় দুই দল

COW
বিতর্ক: সেই পুজোয় দীনেশ বজাজ (বাঁ দিকে)। শনিবার, মধ্যমগ্রামের বাদুতে। নিজস্ব চিত্র

এ বার ‘গো-মাতার’ পুজো নিয়ে তরজায় নামল তৃণমূল-বিজেপি। শনিবার গোপাষ্টমী উপলক্ষে মধ্যমগ্রামের বাদুতে ওই পুজোর আয়োজন করেছিল একটি সংস্থা। পুজোয় শামিল হয়েছিলেন তৃণমূলের প্রাক্তন বিধায়ক দীনেশ বজাজ। বিজেপির কটাক্ষ, ভোটে জিততে এখন গরুকে আঁকড়ে ধরেছে তৃণমূল। তবে দীনেশের দাবি, তিনি দীর্ঘদিন ধরেই এই পুজো করে আসছেন।

এ দিন দুপুরে পুরোহিতের সামনে বসে পুজোয় যোগ দেন দীনেশ। গোশালায় গিয়ে গরুদের খাওয়াতেও দেখা যায় তাঁকে। এটি হিন্দু সংস্কৃতি বলে দাবি করেন শাসক দলের প্রাক্তন বিধায়ক। দীনেশের বক্তব্য, “পাঁচ বছর ধরে এখানে গো-মাতার পুজো করছি। গো-মাতা সকলের। বিজেপির থেকে হিন্দুত্ব শিখতে হবে না। ওরা ভিন্ রাজ্য থেকে নেতা আমদানি করছে। বাংলার লোকেদের উপরে যাদের বিশ্বাস নেই। তারা বাংলার মানুষকে কী দেবে?”

আরও পড়ুন: বিধাননগরে ফের বাড়ছে করোনা, দোসর এখন ডেঙ্গিও

পুজোর উদ্যোক্তা শঙ্খ চট্টোপাধ্যায় বলেন, “সনাতন ধর্মেই গরুকে মাতা রূপে পুজোর প্রচলন রয়েছে। এর মধ্যে রাজনীতি খোঁজা অনুচিত।”

কিন্তু রাজনৈতিক চর্চা শুরু হয়ে গিয়েছে। বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সভাপতি শঙ্কর চট্টোপাধ্যায় বলছেন, “মানুষ কী চাইছেন বুঝেই গো-মাতার পুজোয় তৃণমূল শামিল হয়েছে। গরুকে আঁকড়ে ধরে ভোট বৈতরণী পার হতে চাইছে ওরা।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন