• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চালুর এক দিন আগেও উড়ান-সূচি নিয়ে বিভ্রান্তি

Flights
প্রতীকী ছবি

সারা দিন ধরে খোঁজ নিয়ে গিয়েছেন অনেকেই। আজ, বৃহস্পতিবার দিল্লির উড়ান মিলবে কি না, কলকাতা থেকে পুণের উড়ান কবে পাওয়া যাবে, কবেই বা রয়েছে আগরতলা বা বাগডোগরার উড়ান— নানা জনের নানা প্রশ্ন। সব প্রশ্নের উৎস একটাই। তা হল, আজ কলকাতা থেকে চালু হচ্ছে অন্তর্দেশীয় উড়ান পরিষেবা। 

তবে কলকাতা বিমানবন্দরে সংশ্লিষ্ট বিমান সংস্থার টিকিট কাউন্টারে বসা কর্মীরা অসহায় ভাবে বুধবার দুপুরেও জানিয়ে দিয়েছেন, তাঁদের কাছে কোনও খবরই নেই। যা শুনে ক্ষুব্ধ যাত্রীদের প্রশ্ন, এর অর্থ কী? বৃহস্পতিবার যদি উড়ান চালু হয়, তা হলে ১৮ ঘণ্টা আগেও কেন সম্পূর্ণ সূচি জানা যাবে না?

শেষমেশ এ দিন বিকেলে সমাধান হয় এই পরিস্থিতির। দিল্লি থেকে খবর আসে, আজ ২৮ মে থেকে ৩১ মে পর্যন্ত কলকাতা থেকে ইন্ডিগো পাঁচটি, স্পাইসজেট দু’টি এবং এয়ার ইন্ডিয়া, এয়ার এশিয়া, ভিস্তারা ও অ্যালায়েন্স একটি করে উড়ান চালাবে। অর্থাৎ প্রতিদিন চলবে ১১টি উড়ান। 

সূচি অনুযায়ী, কলকাতা থেকে আপাতত দিল্লির চারটি, মুম্বইয়ের তিনটি এবং বেঙ্গালুরু, চেন্নাই, গুয়াহাটি ও ডিব্রুগড়ের একটি করে উড়ান থাকছে। এয়ার ইন্ডিয়া অবশ্য জানিয়েছে,  আজ বৃহস্পতিবার তারা মুম্বই রুটে উড়ান চালালেও বাকি তিন দিন (৩১ মে পর্যন্ত) চেন্নাই, হায়দরাবাদ এবং আগরতলায় উড়ান চালাবে।

এ দিন সকালে বিমানবন্দরে দৌড়ঝাঁপ করছিলেন এক সেনা অফিসার। জরুরি কাজে তাঁর দিল্লি যাওয়ার কথা। ওই অফিসার বলেন, ‘‘কলকাতা থেকে দিল্লি ক’টি উড়ান যাবে তা বুধবারেও জানা না-গেলে জানা যাবে কবে?’’ কলকাতার বাসিন্দা শ্রেয়া ঘোষালের বাবা আটকে পড়েছেন পুণেতে। শ্রেয়া এসেছিলেন পুণের উড়ানের কথা জানতে। কেউই সেই খবর দিতে পারেননি। শ্রেয়ার কথায়, ‘‘ইন্টারনেটে দেখছি মাঝে দু’দিন পুণের উড়ান রয়েছে। কিন্তু ভরসা করে টিকিট কাটতে পারছি না।’’

উড়ানের সর্বাধিক ভাড়া প্রায় ১০ হাজারের কাছাকাছি বেঁধে দিয়েছে কেন্দ্র। এ দিন একটি বেসরকারি সংস্থা জানিয়েছে, কলকাতা থেকে দিল্লির উড়ানের টিকিট পাওয়া যাচ্ছে ৯৫০০ টাকায়। আর একটি সংস্থা জানিয়েছে, দিল্লির উড়ানে সব আসন ভর্তি হয়ে গিয়েছে। বিমানবন্দর সূত্রের খবর, বৃহস্পতিবার সকাল সওয়া সাতটায় ইন্ডিগোর যাত্রিবাহী উড়ান উড়বে দিল্লির উদ্দেশে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন