• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা সচেতনতায় অ্যাপ নিউ টাউনে

app
প্রতীকী ছবি।

লকডাউনের সময়ে বাসিন্দাদের মধ্যে সচেতনতার প্রসার এবং সাংস্কৃতিক কাজের জন্য একটি অ্যাপ চালু করল নিউ টাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি (এনকেডিএ)। অ্যাপটির নাম দেওয়া হয়েছে ‘আমার রেডিয়ো’।

এনকেডিএ সূত্রের খবর, লকডাউনের সময়ে কিছু বাসিন্দা নিজেরা উদ্যোগী হয়ে নানা সামাজিক কাজ করছিলেন। তাঁদের নিয়ে ‘নেবারহুড নেটওয়ার্কিং নিউ টাউন’ নামে একটি দল তৈরি করেছে এনকেডিএ। তার সদস্যেরাই অ্যাপটি তৈরি করেছেন। কিছু দিনের মধ্যে গুগল প্লে স্টোর থেকে ওই অ্যাপ ডাউনলোড করতে পারবেন বাসিন্দারা। আপাতত অ্যাপটি ব্যবহারের জন্য একটি লিঙ্ক দেওয়া হয়েছে এনকেডিএ-র তরফে। লিঙ্কটি হল, http://radio.garden/listen/aamar-radio-newtown/K3vt2UTt।

যে ভাবে এফএম রেডিয়ো স্টেশনগুলিতে বিভিন্ন অনুষ্ঠান হয়, সেই ধাঁচেই আমার রেডিয়ো অ্যাপেও বিভিন্ন অনুষ্ঠান হবে বলে এনকেডিএ সূত্রের খবর। তবে এই অ্যাপ তৈরির মূল উদ্দেশ্য করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতার প্রচার করা। সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার করা ইত্যাদি নিয়ে চলবে প্রচার। নিউ টাউনে স্থানীয় প্রশাসন লকডাউনে যে সব কাজ করছে, তার তথ্য বাসিন্দাদের কাছে পৌঁছে দেওয়ার কাজও হবে অ্যাপের মাধ্যমে। তা ছাড়া, কোনও বিশেষ ঘোষণা বাসিন্দাদের জানাতেও অ্যাপটি ব্যবহার করা হবে। এনকেডিএ-র এক শীর্ষ কর্তা জানান, নেবারহুড নেটওয়ার্কিং দলের তরফে অ্যাপ তৈরির প্রস্তাব এলে সংস্থার তরফে সহযোগিতা করা হয়। 

বাসিন্দাদের একাংশের কথায়, ঘরে থেকে থেকে অনেকে অবসাদগ্রস্ত হয়ে পড়ছেন। অ্যাপে এলাকার খবর জানানো, সচেতনতামূলক প্রচার, করোনাভাইরাস সম্পর্কে আলোচনার পাশাপাশি বিনোদনমূলক অনুষ্ঠান হলে বাসিন্দারাই লাভবান হবেন।

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন