Advertisement
০৬ মে ২০২৪
ICAR IARI Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটের তরফে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তাঁকে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Indian Agricultural Research Institute.

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১২:১৮
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় গবেষণার সুযোগ। ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের অধীনস্থ গবেষণাকেন্দ্রে কর্মী প্রয়োজন। এই মর্মে ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট-এর তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্লান্ট প্যাথোলজি সংক্রান্ত গবেষণা প্রকল্পের জন্য সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। শূন্যপদ একটি।

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে প্লান্ট প্যাথোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। তবে মলিকিউলার বায়োলজি, বায়োটেকনোলজি, ভায়রোলজি-র মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হলেও প্রার্থীরা কাজের সুযোগ পাবেন। তবে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। নিযুক্ত ব্যক্তিকে হিমালয়ের উত্তর-পশ্চিমাঞ্চল পার্বত্য এলাকার উদ্ভিদের রোগ সংক্রমণ নিয়ে কাজ করতে হবে।

তাই তাঁর প্লান্ট ভায়রোলজি, ভাইরাস ডায়াগনোসিস নিয়ে আগে কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজের নিরিখে তাঁকে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ দিন ১৩ মে। ইন্টারভিউয়ের জন্য বাছাই করা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে অন্যান্য তথ্য জেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE