• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে গ্রেফতার মহিলা

Arrest
প্রতীকী ছবি।

করোনাভাইরাস নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে পুলিশের হাতে গ্রেফতার হলেন এক মহিলা। ধৃতের নাম পল্লবী শিবানী। রবিবার বেহালার জ্যোতিষ রায় রোডের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রের খবর, রবিবার তাদের হাতে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের মেসেজ আসে। একটি মেসেজে লেখা ছিল, নিউ আলিপুরের ‘পি’ ব্লকে ১৫ জন করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। অথচ রাজ্য সরকার বিষয়টি ধামাচাপা দিয়ে রেখেছে। ওই খবরটি সত্যি দাবি করে পল্লবী সকলকে বাড়ির বাইরে বেরোতে বারণও করেন। মেসেজটি পাওয়া মাত্র নিউ আলিপুর থানার পুলিশ ওই হোয়াটসঅ্যাপ গ্রুপের খোঁজে নামে। পুলিশ জানিয়েছে, ধৃত মহিলা ওই গ্রুপে নিজের নাম পল্লবী ক্যাঙারু কিড্‌স নামে সেভ করেছিলেন। পরে তদন্তকারীরা জানতে পারেন, নিউ আলিপুরের ‘ই’ ব্লকে ক্যাঙারু কিড্‌স নামে বাচ্চাদের একটি স্কুল রয়েছে। কিন্তু সেখানকার কর্তৃপক্ষ পুলিশকে জানান, তাঁদের ওখানে পল্লবী নামে কোনও শিক্ষিকা বা কর্মী নেই।

এর পরে পুলিশ ওই স্কুলের কয়েক জন পড়ুয়ার অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে। সেই সূত্রেই জানা যায় ওই হোয়াটসঅ্যাপ গ্রুপের কথা। উঠে আসে পল্লবীর নাম। তবে কেন এমন খবর ছড়িয়েছেন, পুলিশকে তার সদুত্তর দিতে পারেননি তিনি। ওই খবরের সত্যতার সূত্রও জানাতে পারেননি।

ঘটনার পরেই কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মা টুইট করে জানিয়েছেন, করোনা নিয়ে কেউ যেন সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর না ছড়ান। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ সোশ্যাল মিডিয়ার উপরে নজর রাখছে। কেউ এমন ভুয়ো খবর ছড়ালে তাঁকে গ্রেফতার করা হবে।

লালবাজার সূত্রের খবর, সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে সোমবার পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। ১০০ জনকে ফোন করে সতর্ক করেছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন