রাস্তার কাজের জন্য আনা পাথরের টুকরো সরাতে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটল রাজারহাটে। শুক্রবার সকালে ওই বিস্ফোরণে জখম হয়েছেন দু’জন শ্রমিক।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে খবর, গত কয়েক দিন ধরে রাজারহাট-ভাঙড় রোডের মেরামতি এবং সম্প্রসারণের কাজ চলছে। সেই কাজের জন্য পাথরের টুকরো এনে রাস্তার ধারে জমা করে রাখা হয়েছিল।

শুক্রবার সকালে সেই পাথর সরিয়ে রাস্তার কাজ করার জন্য আসেন রাস্তা নির্মাণের কর্মীরা। একটি জেসিবি মেশিন দিয়ে সেই পাথর সরাতে গেলেই জোর বিস্ফোরণ ঘটে। ঘটনাটি ঘটেছে বৈদিক ভিলেজের কাছে কাচকলের কাছে। বিস্ফোরণের আওয়াজ অনেকটা দূর থেকে শোনা যায়। আওয়াজ শুনেই এলাকার মানুষ বেরিয়ে আসেন। তাঁরাই ওই দুই শ্রমিককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় দু’জনকেই।

আরও খবর: বিধ্বংসী আগুনে সম্পূর্ণ ভস্মীভূত নারকেলবেড়িয়ায় ৩টি গেঞ্জি কারখানা

আরও খবর: ‘রেডি! এ বার গুলি চালাতে পারেন’

প্রাথমিক ভাবে পুলিশ সন্দেহ করেছিল দেশি বোমা লুকিয়ে রাখা হয়েছিল পাথরের স্তূপে। পরে তদন্তে জানা গিয়েছে, দেশি বোমা নয়, পাথরের স্তূপে ছিল জিলেটিন স্টিক। সেই জিলেটিন স্টিক ফেটেই বিপত্তি। তদন্তকারীদের ধারণা, পাথর খাদানে পাথর ফাটানোর জন্য জিলেটিন স্টিক ব্যবহার করা হয়। সে রকমই একটি না ফাটা স্টিক ভুলবশত চলে এসেছে পাথরের সঙ্গে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহতদের দু’জনের নাম মহম্মদ আজিজ এবং সফিকুল সর্দার টাকির বাসিন্দা।