• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের বড়বাজারে অগ্নিকাণ্ড, ক্যানিং স্ট্রিটে বহুতল মার্কেটে আগুন

Burrabazar Fire
আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। —নিজস্ব চিত্র

ফের বড়বাজারে অগ্নিকাণ্ড। এ বার আগুন লেগেছে ১০৯ নম্বর ক্যানিং স্ট্রিটে। খবর পেয়েই দমকলের একাধিক ইঞ্জিন-সহ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাতে শুরু করেন দমকলকর্মীরা। ঘণ্টা তিনেকের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। 

পুলিশ ও দমকল সূত্রে খবর, রবিবার সকাল পৌনে দশটা নাগাদ ওই বহুতল থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় দমকলে। দমকল কর্মীরা আগুন আয়ত্তে আনার চেষ্টা করছেন। কিন্তু কোথা থেকে আগুন লেগেছে বা কিসে আগুন লেগেছে সেটা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিক ভাবে দমকলের অনুমান, এক তলা থেকে আগুন ছড়িয়েছে। 

দমকল কর্মীরা জানিয়েছেন, প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত ছিল। সেই কারণেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। যে দোকানে প্রথম আগুন লাগে, সেই দোকানটির সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। রবিবার ছুটির দিন থাকায় গোটা বাজারে বন্ধ ছিল। তাই আগুনে কেউ ভিতরে আটকে পড়েননি বলেই জানাচ্ছে দমকল। হতাহতের খবর নেই। ওই ভবনটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখবে দমকল। 

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে সর্বাধিক আক্রান্ত, সুস্থও হলেন চার লক্ষের বেশি

আরও পড়ুন: কুলতলিতে তাণ্ডব, যুব তৃণমূল-এসইউসি সংঘর্ষ, মৃত্যু দু’জনের

বড়বাজারে ঘিঞ্জি ও ঘনঘন দোকানে মাঝেমধ্যেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ২০০৮ সালে নন্দরাম মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। বাগরি মার্কেটে আগুন লেগেছিল ২০১৮ সালে। আবার গত বছর ফের আগুন লেগেছিল সেই নন্দরাম মার্কেটেই। এ ছাড়া গুদাম বা ছোটখাটো দোকানে অগ্নিকাণ্ডের ভূরি ভূরি উদাহরণ রয়েছে বড়বাজারে। কিন্তু তার পরেও এক শ্রেণির ব্যবসায়ীদের মধ্যে যে সেই ভাবে সচেতনতা গড়ে ওঠেনি, রবিবারের ঘটনা ফের তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন