Advertisement
০৫ মে ২০২৪
Gyanvapi Mosque

জ্ঞানবাপী মামলার বিচারককে ফোনে হুমকি

এসএসপি জানান, অভিযোগের তদন্ত করার জন্য কোতোয়ালি থানার পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে বেশ কিছু কড়া রায় দিয়েছেন দিবাকর। এক মামলায় তিনি আট জনকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন।

রবি কুমার দিবাকর।

রবি কুমার দিবাকর। ছবি: এক্স।

সংবাদ সংস্থা
বরেলী শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৭:৫১
Share: Save:

বারাণসীর জ্ঞানবাপী মসজিদ চত্বরে ভিডিয়োগ্রাফির নির্দেশ দিয়েছিলেন তিনি। সেই অতিরিক্ত দায়রা বিচারক রবি কুমার দিবাকর অভিযোগ তুললেন, বিদেশি নম্বর থেকে তাঁর কাছে লাগাতার ফোন আসছে। বরেলীর এসএসপি ঘুলে সুশীল চন্দ্রবর্ধন জানান, বিচারক দিবাকর তাঁদের একটি চিঠি দিয়েছেন। তাতে দিবাকর লিখেছেন, গত ১৫ এপ্রিল রাত ৯টা ৪৫ থেকে তাঁর কাছে বিদেশি নম্বর থেকে ফোন এসেই চলেছে। তিনি কোনও ফোনই ধরেননি। কিন্তু বিষয়টিতে তিনি গভীর ভাবে উদ্বিগ্ন। যদিও অন্য একটি সূত্রের দাবি, তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে দিবাকর পুলিশকে অভিযোগ জানিয়েছেন।

এসএসপি জানান, অভিযোগের তদন্ত করার জন্য কোতোয়ালি থানার পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে বেশ কিছু কড়া রায় দিয়েছেন দিবাকর। এক মামলায় তিনি আট জনকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন। বরেলীতে বদলি হওয়ার পরে ২০১৮ সালের গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করেছেন তিনি। সংঘর্ষের অন্যতম প্রধান ষড়যন্ত্রকারী বলে যে ব্যক্তির দিকে আঙুল উঠেছে, তাঁকে তলব করেছেন। ২০২২ সালে জ্ঞানবাপী-রায় দেওয়ার পরেই দিবাকরের কাছে হুমকি আসছে বলে অভিযোগ পেয়ে তাঁকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছিল ইলাহাবাদ হাই কোর্ট। পরে অবশ্য তা এক্স ক্যাটেগরিতে নামিয়ে আনা হয়। এ বার বিদেশি নম্বর থেকে ফোন আসার অভিযোগ তুললেন দিবাকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gyanvapi Mosque Lawyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE