• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্ত্রীর উপর অ্যাসিড হামলা কসবার রাস্তায়, ধৃত স্বামী

ACid Attack Kasba
স্ত্রীর উপর অ্যাসিড হামলা স্বামীর। নিজস্ব চিত্র।

স্ত্রীর বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে, এই সন্দেহে তাঁর গায়ে অ্যাসিড ছুড়ে হামলা চালাল স্বামী। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে কসবা থানা এলাকার একটি স্কুলের সামনে। স্থানীয় বাসিন্দাদের তৎপরতাতে ঘটনাস্থলেই ধরা পড়ে যায় অভিযুক্ত স্বামী।

এ দিন পাঁচ বছরের ছেলেকে নিয়ে কসবার বিবি চ্যাটার্জি স্ট্রিটের স্কুলে গিয়েছিলেন বছর তিরিশের পূর্ণিমা দাস। বোসপুকুরের বাসিন্দা তিনি। প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছেন, এ দিন ওই স্কুলের প্রতিষ্ঠা দিবস ছিল। সেই অনুষ্ঠানে যোগ দিতে এসেছিল পূর্ণিমার ছেলে। যখন স্কুলে অনুষ্ঠান চলছে, তখন অভিভাবকরা বাইরেই অপেক্ষা করছিলেন। এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘পৌনে ১২টা নাগাদ হঠাৎ এক যুবক হাজির হন। কোনও কথা না বলেই তিনি ঝাঁপিয়ে পড়েন এক মহিলার উপর। যুবকের হাতে ছিল একটি স্ক্রু ড্রাইভার। সেই স্ক্রু ড্রাইভার দিয়ে মহিলার মাথায় আঘাত করতে থাকেন তিনি।” ওই মহিলা অর্থাৎ পূর্ণিমা যন্ত্রণায় চিৎকার করে ওঠেন। তিনি ওই যুবককে বাধা দেওয়ার চেষ্টা করেন।

বাকিরা বিষয়টা বোঝার আগেই পূর্ণিমা ওই যুবকের হাত ছাড়িয়ে পালানোর চেষ্টা করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঠিক তখনই একটি মদের বোতল থেকে কোনও তরল পূর্ণিমার ঘাড়ে ঢেলে দেন ওই যুবক। যন্ত্রণায় চিৎকার করতে করতে পালাতে গেলে ফের ওই বোতল থেকে তরল পূর্ণিমাকে লক্ষ্য করে ছুড়ে দেন যুবক। তা গিয়ে লাগে পূর্ণিমার হাতে।

আরও পড়ুন: ঐশীকে ঢুকতেই দেওয়া হল না কলকাতা বিশ্ববিদ্যালয়ে, বিক্ষোভ গেটের সামনে

এর মধ্যেই আশপাশের লোকজন ওই যুবককে ধরে ফেলেন এবং কসবা থানায় খবর দেন। তত ক্ষণে তাঁরা বুঝতে পারেন অ্যাসিড ঢালা হয়েছে পূর্ণিমার গায়ে। তাঁকে এমআর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আপাতত চিকিৎসাধীন তিনি। পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে।

তদন্তে জানা গিয়েছে, ওই যুবকের নাম জয়ন্ত দাস। প্রায় ১১ বছর আগে পূর্ণিমার সঙ্গে বিয়ে হয় পেশায় ইলেকট্রিক মিস্ত্রি জয়ন্তের। তাঁদের তিনটি সন্তান, দুই ছেলে এক মেয়ে। কিন্তু বেশ কয়েক বছর ধরে বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে ওই দম্পতির মধ্যে গন্ডগোলের জেরে তাঁরা আলাদা থাকেন। বড় ছেলে থাকেন জয়ন্তের সঙ্গে। ছোট ছেলে এবং মেয়েকে নিয়ে নিজের বাবার বাড়িতে থাকেন পূর্ণিমা। পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩২৬ এবং ৩২৬ ধারায় ধৃত জয়ন্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন:  মুখ্যমন্ত্রীর নাম নেই আমন্ত্রণপত্রে, ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন ঘিরে বিতর্ক

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন