• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধর্মতলায় ধর্নায় মুখ্যমন্ত্রী, যানজটের আশঙ্কা

Mamata
—ছবি পিটিআই।

ধর্মতলার মেট্রো চ্যানেলে রবিবার রাত থেকে ধর্নায় বসেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জেরে আজ সোমবার, সপ্তাহের প্রথম দিনেই যানজটের সমস্যায় পড়তে হতে পারে সাধারণ মানুষকে। 

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের লাউডন স্ট্রিটের বাংলোয় রবিবার বিকেলে হানা দেয় সিবিআইয়ের একটি দল। পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই পৌঁছে যাওয়ার পরেই আসরে নামেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদে এ দিন রাত সাড়ে ৮টা থেকে মেট্রো চ্যানেলে ধর্নায় বসেন তিনি। ফলে পুলিশ রবিবার রাত থেকেই মেট্রো চ্যানেলের সামনের উত্তরমুখী রাস্তা বন্ধ করে দেয়। পার্ক স্ট্রিট উড়ালপুলেও যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এ দিন পুলিশ মেট্রো সিনেমার সামনের রাস্তা দিয়ে দু’দিকেই গাড়ি চালিয়ে অবস্থা সামাল দেয়। তবে আজ, সোমবার সপ্তাহের প্রথম কাজের দিন। রাস্তায় গাড়ির চাপ রবিবারের তুলনায় বেশি থাকার কথা। একই সঙ্গে ধর্মতলায় রয়েছে বিভিন্ন সংগঠনের কর্মসূচি। পাশাপাশি সোমবার দুপুরে বিভিন্ন জায়গায় তৃণমূলের বিক্ষোভ মিছিল রয়েছে। 

পুলিশের আশঙ্কা, মেট্রো চ্যানেলের সামনের রাস্তা বন্ধ থাকার ফলে যানজট হতে পারে ধর্মতলা চত্বরে। তার প্রভাবে মধ্য এবং দক্ষিণ কলকাতায়ও যান চলাচল ব্যাহত হতে পারে। লালবাজার জানিয়েছে, ওই ধর্নার ফলে জওহরলাল নেহরু রোড, এস এন ব্যানার্জি রোড-সহ বিভিন্ন রাস্তার যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে। প্রয়োজনে দক্ষিণ দিক থেকে আসা চিত্তরঞ্জন অ্যাভিনিউমুখী গাড়িগুলিকে মেয়ো রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হতে পারে। 

১২ বছর আগে সিঙ্গুরে পুলিশের বাধার মুখে পড়ে কলকাতায় ফিরে এসে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্না অনশনে বসেছিলেন তৎকালীন বিরোধী দলনেত্রী মমতা। তখন রাজ্যে বামফ্রন্টের সরকার ছিল। এ বার মুখ্যমন্ত্রী হিসেবে একই জায়গাতেই তিনি ধর্নায় বসেছেন। এ বার তাঁর প্রতিপক্ষ কেন্দ্রের বিজেপি সরকার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন