• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিউ টাউন ও সেক্টর ফাইভকে জুড়তে সেতু

Salt Lake
সল্টলেক।—ছবি পিটিআই।

নিউ টাউন থেকে সল্টলেক পাঁচ নম্বর সেক্টর হয়ে কলকাতা যাওয়ার মূল রাস্তা একটিই। বক্স ব্রিজ দিয়ে সে পথে গাড়ি যাতায়াত করে। অপরিসর ওই রাস্তায় প্রতিদিন বাড়ছে গাড়ির চাপ। বিকল্প পথ রয়েছে, যেটি নিউ টাউনের বলাকা আবাসন থেকে এসে লোহার ব্রিজ পার হয়ে বিধাননগর পুর এলাকার মহিষবাথান দিয়ে গিয়ে পড়েছে রিং রোডে। তবে ওই লোহার সেতুটির অবস্থাও ভাল নয়। তাই সেটি ছোট গাড়ি এবং মোটরবাইকের জন্য খোলা আছে। কাছের বেলি ব্রিজ দিয়ে চলছে বড় ও ভারী গাড়ি।

সেখানেই নতুন সেতু করছে হিডকো। সূত্রের খবর, কেষ্টপুর খালের উপরে মহিষবাথানের কাছে রিং রোড থেকে বলাকা আবাসন পর্যন্ত যাবে সেতুটি। ২৭ ও ২৮ নম্বর ওয়ার্ডের মধ্যে সেতুটি তৈরি হলে নিউ টাউন থেকে কলকাতা যাওয়ার আরও একটি পথ হবে। এই কাজের জন্য দরপত্রও ডাকা হয়েছে।

স্থানীয়দের বক্তব্য, নিউ টাউন থেকে বহু মানুষ, বিশেষত তথ্যপ্রযুক্তি কর্মীরা পুরনো লোহার ব্রিজ ধরে পাঁচ নম্বর সেক্টরে যাতায়াত করেন। এক তথ্যপ্রযুক্তি কর্মী সৌমেন বসু বলেন, ‘‘কেষ্টপুর খালের উপরে লোহার ব্রিজ ছোট এবং পুরনো। সেখান দিয়ে ভারী গাড়ি গেলে ক্ষতি তো বাড়বেই।’’’

২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা বরো চেয়ারম্যান বাণীব্রত বন্দ্যোপাধ্যায় জানান, সেতুটি তৈরি হলে বলাকা থেকে রিং রোড পর্যন্ত নতুন পথ হবে। আবার নিউ টাউন থেকে পাঁচ নম্বর সেক্টর হয়ে ইএম বাইপাস যাওয়া সহজ হবে। এতে স্থানীয় বাসিন্দা, তথ্যপ্রযুক্তি কর্মী-সহ সকলেই উপকৃত হবেন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন