চলন্ত বাসে সহযাত্রী মহিলার শ্লীলতাহানি করার অভিযোগে গ্রেফতার করা হল তিন যুবককে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে কলকাতার প্রগতি ময়দান এলাকায়।

পুলিশ সূত্রে খবর, রাত ৯টা নাগাদ প্রগতি ময়দান থানা এলাকায় ইস্টার্ন মেট্রোপলিটান বাইপাসে বি আর অম্বেডকর ব্রিজের উপর নাকা চেকিং করছিলেন পুলিশ কর্মীরা। সেই সময় বাসন্তী এক্সপ্রেসওয়ে থেকে আসা একটি বেসরকারি বাস ব্রিজের উপর দিয়ে যাচ্ছিল।

হঠাৎই বাস থেকে এক মহিলার চিৎকারের আওয়াজ পান পুলিশ কর্মীরা। ওই মহিলার সঙ্গে কয়েকজন যুবকের বচসার আওয়াজ পান তাঁরা। মহিলা সাহায্যের জন্য চিৎকার করছিলেন। পুলিশের দাবি, সঙ্গে সঙ্গে পুলিশ কর্মীরা বাসটিকে দাঁড় করিয়ে বাসে ওঠেন। সেখানে দেখেন বাসের সামনের দিকে কয়েক জন যুবকের সঙ্গে এক মহিলার বচসা হচ্ছে। মহিলার উদ্দেশে কটূক্তি করছে ওই তিন যুবক।

আরও পড়ুন: লটারির নামে প্রতারণা, রাজ্য থেকে হাওয়ালাতে টাকা যাচ্ছে পাকিস্তানে

পুলিশ দেখে ওই যুবকরা পালানোর চেষ্টা করলেও পুলিশ কর্মীরা তিনজনকে পাকড়াও করেন। মহিলাকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ সূত্রে খবর, ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, দক্ষিণ ২৪ পরগণার মালঞ্চর বাসিন্দা তিনি। শনিবার সন্ধ্যায় তিনি মালঞ্চ থেকে হাওড়াগামী একটি বাসে ওঠেন।

মহিলার অভিযোগ, কিছুক্ষণ পরেই ঘটকপুকুর থেকে ওই একই বাসে ওঠেন তিন যুবক। তাঁরা বাসে ওঠা থেকেই মহিলাকে উদ্দেশ্য করে বিভিন্ন রকম মন্তব্য করছিল বলে অভিযোগ। প্রথমে বিষয়টিকে গুরুত্ব না দিলেও সময়ের সঙ্গে সঙ্গে ওই যুবকদের অভব্যতা বাড়তে থাকে। তাঁরা মহিলাকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করতে শুরু করে এমনকি তাঁর গায়ে হাতও দেয়। মহিলা পুলিশকে জানিয়েছেন, ততক্ষণে বাসে যাত্রীর সংখ্যা অনেক কমে গিয়েছিল। বাসের চালক এবং কন্ডাকটর সব দেখেও চুপ করে ছিলেন। তখন নিরুপায় হয়ে তিনি বাধা দেন ওই যুবকদের। শুরু হয়ে যায় বচসা। অভিযোগ, বাধা দিলে মহিলাকে পাল্টা হুমকি দিতে শুরু করে ওই যুবকরা। তার আগে মহিলার ফোন নম্বর চেয়ে উত্যক্ত করছিল ওই যুবকরা।

আরও পড়ুন: ১৭৭ কোটি টাকার জিএসটি প্রতারণা, গুজরাতে ধৃত ব্যবসায়ী

পুলিশ তিন যুবককেই গ্রেফতার করেছে। জেরায় জানা গিয়েছে ধৃত শেখ পারভেজ, শেখ মুজিবর এবং শেখ আফতাব তিনজনেই ঘটকপুকুর এলাকায় একটি চামড়া প্রক্রিয়াকরণ কারখানায় কাজ করে। ওই মহিলা ওই বাসে প্রায়ই যাতায়াত করেন। দীর্ঘদিন ধরেই ওই তিনজন মহিলাকে টার্গেট করেছিল। ওই দিন বাস ফাঁকা থাকার সুযোগ তারা কাজে লাগায়। তিনজনকে রবিবার আলিপুর আদালতে তোলা হয়।

(কলকাতার ঘটনা এবং দুর্ঘটনা, কলকাতার ক্রাইম, কলকাতার প্রেম - শহরের সব ধরনের সেরা খবর পেতে চোখ রাখুন আমাদেরকলকাতাবিভাগে।)