ভোটের আগে ফের উদ্ধার হল টাকা এবং আগ্নেয়াস্ত্র। রবিবার, শেষ দফার ভোটের পাঁচ দিন আগে শহর থেকে নগদ এক কোটি টাকা বাজেয়াপ্ত করল পুলিশ। মঙ্গলবার বড়বাজারের দু’টি জায়গা থেকে কলকাতা পুলিশের গোয়েন্দারা ওই টাকা উদ্ধার করেছেন। গ্রেফতার করা হয়েছে তিন জনকে। 

পুলিশ জানিয়েছে, গত সপ্তাহে বড়বাজার থেকেই নগদ প্রায় সওয়া কোটি টাকা উদ্ধার করা হয়েছিল। টাকার উৎসের কোনও প্রমাণ দিতে না পারায় সেই টাকা বাজেয়াপ্ত করা হয়েছিল। মঙ্গলবারের ওই টাকা উদ্ধার নিয়ে পুলিশ গত মার্চ মাস থেকে প্রায় পাঁচ কোটি টাকা বাজেয়াপ্ত করল। পুলিশের একাংশের দাবি, ভোটের সময়ে ওই টাকা ব্যবহার করার কথা ছিল। তবে ধৃতদের সঙ্গে কোন রাজনৈতিক দলের পরিচয় রয়েছে,তা নিয়ে কিছু বলতে চায়নি লালবাজার। 

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার দুপুরে স্ট্র্যান্ড রোডে তল্লাশির সময়ে মোহন আগরওয়াল নামে বৌবাজারের এক বাসিন্দাকে পুলিশ আটক করে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয় প্রায় ৩৫ লক্ষ টাকা। এর কিছু পরে ফের স্ট্র্যান্ড রোড থেকেই ধরা হয় বিহারের দুই বাসিন্দাকে। পুলিশ জানায়, কুণাল কুমার এবং রাহুল কুমার নামে 

দু’জনকে উদ্দেশ্যহীন ভাবে ঘুরতে দেখে সন্দেহ হয়েছিল টহলরত পুলিশকর্মীদের। তাঁদের আটক করে ব্যাগ তল্লাশি করার সময়ে দু’টি ব্যাগে ৬৫ লক্ষ টাকা পাওয়া যায়। কোথা থেকে ওই টাকা এল তার উত্তর না মেলায় ওই টাকা বাজেয়াপ্ত করা হয়। 

অন্য দিকে, সোমবার রাতে বেলেঘাটা থেকে আগ্নেয়াস্ত্র-সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের নাম রবি মান্না ও খোকন দাস। উদ্ধার হয়েছে পাঁচটি আগ্নেয়াস্ত্র।