• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাঝ আকাশে অসুস্থ ছাত্রী নামলেন শহরে

Doctor
প্রতীকী ছবি।

আকাশে বিমানের ভিতরেই অসুস্থ ডাক্তারির ছাত্রী সান ইয়ং লি (২০)-কে নামিয়ে আনা হল কলকাতায়। তিনি মালয়েশিয়ার নাগরিক। শুক্রবার সকালে দিল্লি থেকে বিমানে কুয়ালা লামপুর যাচ্ছিলেন। তাঁকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ছাত্রীর সঙ্গে কলকাতায় নেমেছেন তাঁর তিন মালয়েশীয় সহপাঠীও। 

বিমানবন্দর সূত্রের খবর, এ দিন কুয়ালা লামপুর যাওয়ার পথে সকাল ৮টা ১০ মিনিটে বিমানের পাইলট কলকাতার এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) জানান, বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। তিনি কলকাতায় নামতে চান। অনুমতি পেয়ে মুখ ঘুরিয়ে কলকাতার দিকে নামার প্রায় ১৫ মিনিট পরে পাইলট এটিসি-কে ওই যাত্রীর অসুস্থতার কথা জানান। 

বিমান ৮টা ৩৩ মিনিটে কলকাতায় নামার পরে ওই ছাত্রী বিমানবন্দরের চিকিৎসকদের জানান, এর আগেও তাঁর বার দু’য়েক ‘এপিলেপটিক অ্যাটাক’ হয়েছে। কিন্তু, কোনও বারই তিনি চিকিৎসককে দেখাননি। বিমানবন্দর থেকে সানকে কাছের চার্নক হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর সঙ্গেই দিল্লিতে ডাক্তারি পড়ুয়া তিন বন্ধুও নেমে পড়েন কলকাতায়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এই তরুণীকে স্নায়ুরোগ বিশেষজ্ঞের অধীনে দু’দিন ভর্তি রাখা হবে।

যে বিমানে তাঁরা কুয়ালা লামপুর যাচ্ছিলেন, সেটি শুক্রবার রাত পর্যন্ত কলকাতায় ১৬ নম্বর বে-তে দাঁড়িয়ে ছিল। সেটি সারানোর কাজ চলছে। সান ও তাঁর তিন বন্ধু নেমে যাওয়ার পরে আটকে পড়া ৬৬ জন যাত্রীকে বিকল বিমান থেকে নামিয়ে আনা হয়। তাঁদের দুপুরে অন্য বিমানে কুয়ালা লামপুর পাঠানো হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন