• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পিছল পথে দুর্ঘটনার আশঙ্কা, নিয়ম বদল সপ্তাহান্তে

Sprout
বদল চাই: দক্ষিণ কলকাতার এক শপিং মলের পাশ থেকে ভরা হচ্ছে জল। ছবি: সুমন বল্লভ

পুরসভার গাড়িতে ‘স্প্রাউট’ জল ভরতে গিয়ে তা রাস্তায় পড়ে পিছল হওয়ার ফলে দ্রুত যানবাহন চলাচলে অসুবিধা হচ্ছে। এমন অভিযোগ পাওয়ার পরেই প্রিন্স আনোয়ার শাহ রোডের মতো ব্যস্ত রাস্তার ধার থেকে গাড়িতে পানীয় জল ভরার জায়গা বদলের সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। ইতিমধ্যেই বিকল্প জায়গা হিসেবে বাছা হয়েছে উদয়শঙ্কর সরণিকে। যদিও তা পুরো কার্যকর হয়নি।

কলকাতা পুরসভা সূত্রের খবর, গুরুত্বপূর্ণ ওই রাস্তার ধার থেকে গাড়িতে জল ভরা নিয়ে সমস্যার কথা জানিয়ে স্থানীয় বাসিন্দা এবং পুলিশের তরফে আপত্তি জানানো হয়েছিল। পাশেই একটি শপিং মল থাকায় গাড়ির চাপ ওই রাস্তায় বেশিই থাকে। তার মধ্যে জল পড়ে রাস্তা ভিজে থাকায় দুর্ঘটনার আশঙ্কা বাড়ছিল। এর পরেই বিকল্প হিসেবে কিছু দূরের উদয়শঙ্কর সরণি থেকে গাড়িতে জল ভরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

দক্ষিণ কলকাতার যে সব জায়গায়  পানীয় জল সরবরাহের ঘাটতি থাকে সেখানে পুরসভার জলের গাড়ি পৌঁছে যায়। সেই গাড়ি ভরতে সারাদিন ধরেই রাস্তার পাশের ‘স্প্রাউট’ থেকে জল নেওয়া হয়। কয়েক বছর আগে কলকাতা পুলিশের তরফে পুর কর্তৃপক্ষের কাছে আবেদনে জানানো হয়েছিল, প্রিন্স আনোয়ার শাহ রোডে পুরসভার জলের ট্যাঙ্কারের কারণে যানজট হচ্ছে। জল নিয়ে যাওয়ার সময়ে রাস্তায় তা পড়ে ভিজে যায়। দ্রুত গতিতে আসা মোটরবাইক বা গাড়ির চাকা পিছলে যেতে পারে।

কলকাতা ট্র্যাফিক পুলিশের এক আধিকারিক জানান, ব্যস্ত ওই রাস্তায় জল পড়ে কর্দমাক্ত হয়ে থাকে। তাতে চাকা পিছলে দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে। পাশাপাশি, রাস্তার ধারে জলের ট্যাঙ্কার দাঁড়িয়ে থাকায় সাময়িক যানজট তৈরি হয়।

পুর কর্তৃপক্ষ জানাচ্ছেন, ছুটির দিনে শপিং মলের জন্য ওই রাস্তায় গাড়ির চাপ বেশি থাকে। তাই ওই সময়ে উদয়শঙ্কর সরণির ভিতর থেকে জল ভরা হচ্ছে। তাতে প্রিন্স আনোয়ার শাহ রোডের যানজট কমেছে। তবে তা শুধুই ছুটির দিনে। ফলে অন্য দিন সমস্যা থাকছেই। জল নেওয়ার জায়গা পুরো না বদলালে সমস্যা সমাধান হবে না বলেই দাবি স্থানীয়দের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন