• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বারাসতে লাঠিচার্জ, মধ্যমগ্রামে ট্রেনে পাথর, ধর্মঘটে অশান্তি উত্তর ২৪ পরগনায়

Madhyamgram
মধ্যমগ্রামে ট্রেনে পাথর ছোড়া ঘিরে উত্তেজনা। —নিজস্ব চিত্র

শ্রমিক সংগঠনগুলির ডাকা সাধারণ ধর্মঘটে বিক্ষিপ্ত অশান্তি উত্তর ২৪ পরনগার বিভিন্ন জায়গায়। বারাসতে ধর্মঘট সমর্থনকারীদের উপর লাঠিচার্জ করে পুলিশ।। অন্য দিকে ট্রেনে ইট-পাথর ছোড়ার অভিযোগ মধ্যমগ্রাম স্টেশনে। হাবড়া স্টেশনে টিকিট কাউন্টারে ভাঙচুরের অভিযোগও উঠেছে ধর্মঘটীদের বিরুদ্ধে। পাশাপাশি বিভিন্ন জায়গায় রাস্তা ও রেল অবরোধের শামিল হন ধর্মঘটীরা।

বারাসাতের হেলাবটতলায় ধর্মঘটের সমর্থনে পথে নামেন বামে-কংগ্রেস সমর্থকরা। সকাল দশটা নাগাদ সেখানে জোর করে অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। পরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। বেলঘরিয়ার রথতলায় সিপিএম নেতা মানস মুখোপাধ্যায়ের নেতৃত্বে একটি মিছিল বার  হয়। বিটি রোডের উপর ওই মিছিল ঘিরেও উত্তেজনা ছড়ায়। পুলিশ মৃদু লাঠিচার্জ করে ধর্মঘটীদের ছত্রভঙ্গ করে।

অন্য দিকে মধ্যমগ্রাম স্টেশনের কাছে দাঁড়ায় বনগাঁ-শিয়ালদহ শাখার একটি লোকাল ট্রেন।  যাত্রীসংখ্যা কম থাকলেও ট্রেন লক্ষ করে ইট-পাথর ছুড়তে শুরু করেন ধর্মঘট সমর্থনকারীরা। ফলে কিছুক্ষণের জন্য ট্রেন চলাচল ব্যাহত হয়। অন্য দিকে হাবড়া স্টেশনে টিকিট কাউন্টারে ভাঙচুরের ঘটনা ঘটে। বাধা দিতে গেলে আহত হন কয়েক জন রেলকর্মী। এর পর রেললাইনের উপর বসে প্রতিবাদ-বিক্ষোভ শুরু করেন ধর্মঘটের সমর্থনকারীরা। পুলিশ এবং জিআরপি আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

 দেখুন ভিডিয়ো: 

 

আরও পড়ুন: লাইভ: কলকাতায় বন্‌ধের প্রভাব কম, বিক্ষিপ্ত অশান্তি বিভিন্ন জেলায়

আরও পড়ুন: দিল্লির দিকে এগোতেই জলকামান, কাঁদানে গ্যাস কৃষকদের উপর

অন্য দিকে শান্তিপূর্ণ ধর্মধটের ছবিও ধরা পড়েছে জেলার বিভিন্ন প্রান্তে। হাবড়ায় য়যশোর রোডের উপর ক্রিকেট খেলেন বাম সমর্থকরা। সেখানে রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ-বিক্ষোভে শামিল হন এসইউসিআই সমর্থকরা। এ ছাড়া পাইকপাড়ায় বনগাঁ-বাগদা সড়ক অবরোধ করেন বাম সমর্থকরা। রাস্তায় বেঞ্চ পেতে স্লোগান দিতেও দেখা গিয়েছে তাঁদের। বনগাঁ রেল বাজারে বামেদের মিছিল থেকে হাত জোড় করে দোকানদারদের ধর্মঘটে শামিল হওয়ার আর্জি জানানোর ছবিও ধরা পড়েছে।

বিক্ষিপ্ত এই অশান্তি ছাড়া মোটের উপর শান্তিপূর্ণ ছিল। দোকানপাট অন্য দিনের তুলনায় কম খুলেছে। রাস্তায় যানবাহনও ছিল কম।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন