• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রবীণ নাগরিকদের হেল্পলাইন

Helpline
প্রতীকী ছবি

লকডাউনের সময়ে প্রবীণ নাগরিকেরা যাতে সমস্যায় না পড়েন, সে জন্য হেল্পলাইন চালু করল বনগাঁ জেলা পুলিশ। পুলিশ জানিয়েছে, ৮৬৯৫৬৪০৮১৯ ও ০৩২১৫২৫৫২৪৪ এই নম্বর দু’টিতে ফোন করলেই মিলবে সাহায্য। পুলিশের তরফে সোশ্যাল মিডিয়া  মাইকে এই তথ্য প্রচার করা হচ্ছে। বনগাঁ পুলিশ জেলার সুপার তরুণ  হালদার  বলেন, “নিরাপত্তা, খাদ্য সরবরাহ, চিকিৎসাজনিত সমস্যায় প্রবীণ মানুষেরা ওই হেল্প লাইনে ফোন করলেই পুলিশ তাঁর বাড়িতে পৌঁছে সমস্যার সমাধান করবে।” 

বুধবার সন্ধ্যায় বনগাঁ শহরের সুকান্তপল্লি এলাকার বাসিন্দা ৮০ বছরের বৃদ্ধ জগদীশ বিশ্বাস  ওই নম্বরে ফোন করেছিলেন। মঙ্গলবার পথ দুর্ঘটনায় তিনি মাথায় আঘাত পেয়ে জখম হয়েছিলেন। বাড়িতে তিনি একাই রয়েছেন। খবর পেয়ে বনগাঁ থানার আইসি মানস চৌধুরী তাঁর বাড়িতে চিকিৎসা এবং ওষুধের ব্যবস্থা করেন। বৃহস্পতিবার সকালে কালুপুর এলাকা থেকে ফোন পেয়ে পুলিশ এক বৃদ্ধের বাড়ি গিয়ে তাঁকে অ্যাম্বুল্যান্স করে বনগাঁ  মহকুমা  হাসপাতালে  ভর্তি  করে  দেয়।

করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে এগিয়ে এসেছে গোবরডাঙার নাট্যদলগুলি। সমন্বয় কমিটি তৈরি করে, নাট্যদলগুলি প্রচারের মাধ্যমে মানুষের কাছে থেকে না বেরনোর আবেদন করছেন। এ ছাড়াও, এই সময়ে কী করতে হবে, কী করা উচিত নয় তাো প্রচার করছেন তাঁরা। পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় সরকারি অনুদানপ্রাপ্ত ক্লাবগুলোকে মাঠে নামাচ্ছে প্রশাসন। বৃহস্পতিবার হাবড়া ১ ব্লকে প্রশাসনিক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাইরে থেকে ফেরা মানুষদের বিষয়ে তথ্য সংগ্রহ করে ক্লাবগুলি প্রশাসনকে জানাবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন