• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সোশ্যাল মিডিয়ায় উস্কানি, ধৃত

whatsapp

হোয়াটস্‌অ্যাপে উস্কানিমূলক মন্তব্য প্রচার করার অভিযোগে বুধবার বনগাঁর এক কলেজ ছাত্রকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম কৃষ্ণ ঘোষ। বাড়ি কমলাপুর এলাকায়। ধৃতকে এ দিন বনগাঁ আদালতে হাজির করানো হয়। বিচারক তাঁকে ১৪ দিন জেল হাজতের নির্দেশ দেন। পুলিশের দাবি, প্রথম বর্ষের ওই ছাত্র জানিয়েছেন, ভুল হয়ে গিয়েছে। তিনি না বুঝে এই কাজ করে ফেলেছেন।

বাদুড়িয়ার এক ছাত্রের একটি ফেসবুক পোস্ট থেকে গত সপ্তাহে অশান্তি ছড়িয়েছিল উত্তর ২৪ পরগনার বসিরহাট, বাদুড়িয়া-সহ কিছু এলাকায়। তার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নজর রাখছে পুলিশ-প্রশাসন। কোথাও কোনও আপত্তিকর পোস্ট বা মন্তব্য ছড়ানোর খবর পেলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই মতোই কৃষ্ণ ঘোষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বনগাঁ থানার পুলিশ।

কিন্তু এখনও বনগাঁয় ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক হয়নি। তা হলে ওই ছাত্র মন্তব্য ছড়াচ্ছেন কী করে? পুলিশ জানিয়েছে, তিনি ২৭ জুন মন্তব্যটি তাঁর পরিচিতদের পাঠাতে শুরু করেন। নেট বন্ধ হয়ে যাওয়ার আগে পর্যন্ত পাঠিয়েছেন। ওই মন্তব্য মুখে মুখে এবং ফোনে ঘুরে বেড়াচ্ছে জানতে পেরে তদন্তে নামে পুলিশ। উৎস খুঁজে পাওয়ার পরে ওই ছাত্রকে গ্রেফতার করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন