মায়ের আসতে দেরি দেখে বার কয়েক ফোন করেন ছেলে। ফোন বেজে বেজে থেমে যায়। যে বাড়িতে যাওয়ার কথা ছিল মহিলার, সেখানেই ক্যাটারিংয়ের আয়োজনের দায়িত্বে ছিলেন তাঁর ছেলে।
নিজস্ব সংবাদদাতা
২০ নভেম্বর, ২০১৮
child marriage
নিজস্ব সংবাদদাতা
পুলিশের অবশ্য মেয়েটিকে দেখে খটকা লাগে। বয়সের খোঁজে নেমে পড়েন অফিসারেরা। শেষমেশ, সন্ধ্যার পরে মেয়েটির স্কুল খুলিয়ে ভর্তির নথিপত্র, কন্যাশ্রীর আবেদনপত্র খতিয়ে দেখা হয়। জানা যায়, মেয়ের জন্ম ২০০৩ সালে। বয়স কোনও ভাবেই আঠারো পেরোয়নি।
২০ নভেম্বর, ২০১৮
protest
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রের খবর, ১৯৪৮ সালে ধান্যকুড়িয়া জমিদারবাড়িতে বালিকা রাষ্ট্রীয় কল্যাণ আলয় খোলা হয়েছিল। অনাথ মেয়েদের আবাসিক রেখে পড়াশোনা শুরু হয়। পরবর্তিতে জেলা পরিষদ ওই জমি কেনে। বর্তমানে সেখান ৮৫ জন দুঃস্থ এবং অনাথ মেয়ে পড়াশোনা করছে।
২০ নভেম্বর, ২০১৮
Jetty
নিজস্ব সংবাদদাতা 
দু’বাড়ির মতে বিয়ে হওয়ার কথা ছিল অগ্রহায়ণ মাসে। কিন্তু এক গুরুদেবের কথা অনুযায়ী বিয়ে বাতিল করেছিল যুবক। অভিযোগ, সে জন্য আত্মঘাতী হলেন তরুণী। 
১৯ নভেম্বর, ২০১৮
Man
নিজস্ব সংবাদদাতা 
রাস্তা নিয়ে বিবাদের জেরে তৃণমূলের দুই গোষ্ঠীর মারামারিতে জখম হলেন প্রায় ১০ জন। কয়েক জন হাসপাতালে চিকিৎসাধীন।
১৮ নভেম্বর, ২০১৮
Arrest
নিজস্ব সংবাদদাতা
সাংসারিক অশান্তির জেরে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন এক যুবক। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে হাবড়া থানার হায়দারবেলিয়া এলাকায়। পুলিশ জানায়, মৃতের নাম আরিফুল মণ্ডল (৩০)। 
১৮ নভেম্বর, ২০১৮
Station
নিজস্ব প্রতিবেদন
হল্ট স্টেশনে রেললাইন-সংলগ্ন  দখলদারদের উচ্ছেদ করতে গিয়ে জনতার বিক্ষোভের মুখে পড়লেন রেল আধিকারিকেরা।
১৮ নভেম্বর, ২০১৮
reality
নিজস্ব সংবাদদাতা
হাবড়ার রাউতারা গ্রামের বাসিন্দা বছর বাইশের সাদাসিধে যুবক আপতারুল ইসলাম সেলাই করে সংসার চালান। ওই মেসেজ দেখে তাঁর চোখ কপালে ওঠার জোগাড়।
১৬ নভেম্বর, ২০১৮
yatch
নির্মাল্য প্রামাণিক
চুয়াটিয়া পাঁচমাইল গ্রামের পুষ্পা বাগচি, চকবেয়ারা গ্রামের রিংকু বৈদ্য, ভবানীপুরের সন্ধ্যা মণ্ডল বলেন, ‘‘মহিলারা শুধু রান্নাঘরে হাতা-খুন্তিই ধরেন না, শক্ত হাতে নৌকার হাল ধরতেও জানেন।’’
১৭ নভেম্বর, ২০১৮
bangaon
নিজস্ব সংবাদদাতা
বৃহস্পতিবার থেকে ওই রেল পরিষেবা চালু হয়েছে।
১৭ নভেম্বর, ২০১৮
agitation
নিজস্ব সংবাদদাতা
এ দিন বেলা ১০টা নাগাদ খোলাপোতা থেকে বসিরহাটগামী বাসে উঠেছিলেন পেশায় গাড়িচালক সঞ্জীব। বাসের সামনের গেটে রড ধরে দাঁড়িয়েছিলেন তিনি।
১৭ নভেম্বর, ২০১৮
malayasia
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছু দিন আগে বাগদার মধুপুর গ্রামের বাসিন্দা জুলফিকার আলি মণ্ডলকে মালেশিয়ায় মোটা বেতনের কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁর কাছ থেকে ৭০ হাজার টাকা নেয় কবীর।
১৭ নভেম্বর, ২০১৮
child marriage
সামসুল হুদা
বিয়ের খবর এসেছিল ক্যানিং চাইল্ড লাইনের কাছে। সেই মতো বাসন্তী থানার পুলিশ, ব্লক প্রশাসনের কর্তা ও চাইল্ড লাইনের সদস্যেরা পঞ্চায়েত সদস্যের বাড়ি পৌঁছন।
১৭ নভেম্বর, ২০১৮
Proposed Land
সীমান্ত মৈত্র
মতুয়া মহাসঙ্ঘের প্রধান উপদেষ্টা বীণাপানিদেবীর (বড়মা)  জন্মশতবর্ষে তাঁকে শ্রদ্ধা জানানোর অনুষ্ঠানে যোগ দিতে বৃহস্পতিবার দুপুরে গাইঘাটার ঠাকুরনগরে এসেছিলেন মুখ্যমন্ত্রী। অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের তরফে আয়োজিত ওই সভামঞ্চ থেকে এ দিন মতুয়া ঠাকুরবাড়ি ও মতুয়াদের উন্নয়নে একাধিক প্রকল্পের কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 
১৬ নভেম্বর, ২০১৮
Morgue
দিলীপ নস্কর
কাকদ্বীপ পুলিশ মর্গে স্থায়ী ডোম না থাকায় দেহ ময়নাতদন্ত করতে এসে হয়রানির শেষ থাকে না মৃতের পরিবারের। অভিযোগ, দেহ ব্যবচ্ছেদের পরে মৃতের পরিবারের সঙ্গে টাকার দরাদরি নিয়ে প্রায়ই ঝামেলা বাধে অস্থায়ী ডোমের।
১৬ নভেম্বর, ২০১৮
Students
সমীরণ দাস
এক কর্পোরেট সংস্থার সঙ্গে মিলে এই শিশুদের পড়াশোনার মূলস্রোতে ফিরিয়ে আনতে উদ্যোগী হয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এ কাজের জন্য প্রাথমিক ভাবে জয়নগরের প্রত্যন্ত এলাকার ৬টি গ্রামকে বেছে নেওয়া হয়েছে। তৈরি হয়েছে ৬টি বিশেষ স্কুল। স্কুলছুটদের খুঁজে এনে ভর্তি করা হচ্ছে সেই স্কুলে। বিশেষ কোর্সের মাধ্যমে পড়াশোনায় তাদের আগ্রহ ফেরানোর চেষ্টা চলছে।
১৬ নভেম্বর, ২০১৮
Gate
সীমান্ত মৈত্র
এই প্রশ্নটাই এখন ঘুরপাক খাচ্ছে গাইঘাটায়। আজ, বৃহস্পতিবার ঠাকুরনগরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মতুয়া মহাসঙ্ঘের প্রধান উপদেষ্টা বীণাপানিদেবীর (বড়মা) জন্ম শতর্বষ উপলক্ষে অনুষ্ঠান। কিন্তু অশক্ত দেহে বড়মা অনুষ্ঠান মঞ্চে আসতে পারবেন কিনা, সংশয়ে অনেকেই।
১৫ নভেম্বর, ২০১৮
TMC
দিলীপ নস্কর
প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৩-১৮ সালে পঞ্চায়েতে প্রধানমন্ত্রী আবাস যোজনা, জল ধরো জল ভরো প্রকল্পে পুকুর খনন, একশো দিনের প্রকল্পে রাস্তা তৈরি, গাছ বসানো-সহ নানা প্রকল্পের কাজ হয়েছে।
১৫ নভেম্বর, ২০১৮
Book
নির্মল বসু 
হঠাৎই এক দুপুরে মেয়েটির চারপাশের সুন্দর এই জগৎ বদলে গেল। সে জানতে পারল, তার মতামতের কোনও তোয়াক্কা না করেই দাদারা বিয়ের ঠিক করেছে। এবং সেই দিনই বিয়ে। পড়াশোনা শেষ না করে বিয়ে করবে না বলে কান্নায় ভেঙে পড়েছিল মেয়েটি।
১৫ নভেম্বর, ২০১৮
আরও খবর