ডায়মন্ড হারবারের নিউ টাউনের বাসিন্দা এক চিকিৎসকের অভিযোগ, নোনা, বালিভর্তি ঘোলাজল তো সরবরাহ হচ্ছেই, জলে দুর্গন্ধ ও আবর্জনাও মিশে রয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই জল ব্যবহার করে বিশেষত শিশুদের চামড়ার ও পেটের রোগ ছড়াচ্ছে।
নিজস্ব সংবাদদাতা
২৬ মে, ২০১৮
পাকড়া: পুলিশের জালে গৌতম। পাশে সঙ্গী। নিজস্ব চিত্র
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় তৃণমূল নেতা জয় শ্যামনগর হকার্স ইউনিয়নের সম্পাদক। তিনি বলেন, ‘‘আমাকেও ঋণ পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিল ওই যুবক।
২৬ মে, ২০১৮
উত্তেজনা: মরা মুরগি নিয়ে  ছবি: নির্মাল্য প্রামাণিক
নিজস্ব সংবাদদাতা
পুলিশের দাবি, জেরায় বনগাঁর বাসিন্দা ওই যুবক জানিয়েছেন, বসিরহাটে তাঁদের মাগুর মাছের কারবার আছে। মাছের খাবার হিসাবেই মরা মুরগি নিয়ে যাচ্ছিলেন।
২৬ মে, ২০১৮
Handcuffed
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি সুজাতা একটি কাজ পান। তার পর থেকে ওই দম্পতি তাঁদের নোদাখালির নস্করপাড়ার বাড়ি ছেড়ে এলাকাতেই গণেশ পাণ্ডে নামে এক জনের বাড়িতে ভাড়া থাকতেন।
২৬ মে, ২০১৮
Couple
নির্মল বসু
আয়লার তাণ্ডবে ছিন্নভিন্ন হয়ে যাওয়া সন্দেশখালির ছেলে মধুর মতোই এখানকার বহু মানুষ স্বজন হারানোর যন্ত্রণা বুকে নিয়েই নতুন করে জীবন শুরু করেছেন। মধু বলেন, ‘‘যারা চলে গেল তো গেলই। কিন্তু আমরা যারা থেকে গেলাম, তাদের তো খেয়ে পরে বেঁচে থাকার চেষ্টাটা চালিয়ে যেতে হবে।’’
২৫ মে, ২০১৮
Pankaj Biswas
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম পঙ্কজ বিশ্বাস। বাড়ি পেট্রাপোল থানার ছয়ঘড়িয়া এলাকায়। তিনি নারী পাচারকারীর সঙ্গে যুক্ত। ওই তরুণীর বাড়ি বাংলাদেশে। তরুণীকে বৃহস্পতিবার বনগাঁ আদালতে তোলা হয়। আদালতের কাছে পুলিশ আবেদন করেছে, ওই তরুণীকে যেন একটি হোমে পাঠানো হয়।
২৫ মে, ২০১৮
Boy
নিজস্ব সংবাদদাতা
পরিবারের ছোট ছেলে কাজলের কাছে থাকতেন মা রহিমা। তিনি অবিবাহিত। কলকাতায় গাড়ি চালান। রান্নাঘর না থাকায় বাড়ির উঠোনেই রান্না করতেন তিনি। শীত-গ্রীষ্ম-বর্ষা এ ভাবেই চলছিল।
২৪ মে, ২০১৮
Arrest
সুপ্রকাশ মণ্ডল
পুলিশ তাকে নিজেদের হেফাজতে নিলেও তদন্তে বিশেষ সাহায্য করছে না বার্ক।
২৪ মে, ২০১৮
Vivek Biswas
নিজস্ব সংবাদদাতা
সোমবার রাতে হাবড়া থানার পুলিশ সোনারপুর থেকে গ্রেফতার করেছে বিবেক বিশ্বাস নামে বেড়গুমের বাসিন্দা ওই ব্যক্তিকে। ঘটনার পর থেকে তিনি এলাকা ছাড়া ছিলেন বলে জানিয়েছে পুলিশ। এই নিয়ে বিপ্লববাবুকে খুনের ঘটনায় ধরা পড়ল ৬ জন। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।
২৩ মে, ২০১৮
Biswanath Patra
নিজস্ব সংবাদদাতা
এলাকার ‘ত্রাস’ বিশ্বনাথের বিরুদ্ধে ২০১৬ সালে নরোত্তম মণ্ডল নামে এক সিপিএম সমর্থককে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে। এ বছর ফেব্রুয়ারিতে নরেশ হালদার নামে আরও এক তৃণমূল সমর্থককে ১৩ নম্বর চণ্ডীপুর বাজারে তুলে নিয়ে গিয়ে বঁটি দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।
২৩ মে, ২০১৮
Biswanath Patra
শান্তশ্রী মজুমদার
ফেব্রুয়ারি মাসে বিশ্বনাথ তার বাড়িতে তুলে নিয়ে নরেশ হালদারকে কুপিয়ে রাস্তায় ফেলে রাখে বলে অভিযোগ। ১৯ ফেব্রুয়ারি ওই ঘটনার পরে ২০ ফেব্রুয়ারি নরেশ কলকাতার একটি নার্সিংহোমে মারা যান। তারপর থেকেই গা ঢাকা দেয় বিশ্বনাথ।
২৩ মে, ২০১৮
Family
নিজস্ব প্রতিবেদন
উত্তরপ্রদেশের মোগলসরাইয়ে শনিবার দুপুরে দুষ্কৃতীদের গুলিতে নিহত বাঙালি ইঞ্জিনিয়ার স্বপন দে-র মৃতদেহ সোমবার বেলা ১১টা নাগাদ অশোকনগরের বাড়িতে এসে পৌঁছয়। স্থানীয় ৮ নম্বর গোলমাঠ এলাকার বাড়িতে তখন উপচে পড়ছে ভিড়।
২২ মে, ২০১৮
Archeology
অরুণাক্ষ ভট্টাচার্য
প্রাণের চেয়ে প্রিয় সেই সংগ্রহশালা সযত্নে আগলে রেখে রবিবার রাতে চলে গেলেন সেই ‘বোকা’ মানুষটা। রেখে গেলেন, অমূল্য ইতিহাস। যা দেখে এখন এলাকার মানুষ বলছেন, সত্যিই খ্যাপা এত দিন পরশপাথরই খুঁজে ফিরেছে।
২২ মে, ২০১৮
Victory
সীমান্ত মৈত্র
বিরোধীরা ওই ফলাফলকে কোনও গুরুত্ব দিতে নারাজ। তাঁদের দাবি, এখানে কোনও ভোটই হয়নি। মানুষের রায়ের প্রতিফলনও হয়নি। কারণ ছাপ্পা তো ছিলই, ভোট গণনার সময়েও কারচুপি করা হয়েছে।
২২ মে, ২০১৮
Krishna Das
নিজস্ব সংবাদদাতা
যুবকের উপরে যৌন নির্যাতন চালানোর অভিযোগে গ্রেফতার হলেন এক কীর্তনিয়া। রবিবার রাতে হাবড়া থানার পুলিশ কৃষ্ণ দাস  নামে বছর তিরিশের ওই যুবককে গ্রেফতার করেছে। সোমবার কৃষ্ণকে বারাসত জেলা আদালতে তোলা হলে বিচারক ৪ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।
২২ মে, ২০১৮
Sabira with others
সামসুল হুদা
যখন এই মিছিল হচ্ছে তখন বাড়িতে সবার সঙ্গে বসে আনাজ কাটছিলেন সাবিরা। বললেন, ‘‘ক্ষতিপূরণ দিয়ে কী হবে? কত টাকাই বা ক্ষতিপূরণ দেবে ওরা। আমার স্বামীকে যারা মেরেছে তাদের কঠোর সাজা চাই। তা হলেই ওঁর আত্মার শান্তি হবে। ওঁর খুনিরা এখনও প্রকাশ্যেই ঘুরে বেড়াচ্ছে। পুলিশ ধরছে না।’’
২১ মে, ২০১৮
CPM
সীমান্ত মৈত্র
পদ্মের উত্থান হল। কিন্তু সিপিএম তথা বামেরা কার্যত ধুয়ে মুছে গেল বনগাঁ মহকুমাতে। ২০০৮ এর পঞ্চায়েত ভোট থেকে এই মহকুমা শাসকদলের খাসতালুকে পরিণত হয়েছিল। কিন্তু তার মধ্যেও এতদিন সিপিএম এখানে বরাবরই মোটামুটি ফল করে এসেছে। ব্যতিক্রম এ বার।
২১ মে, ২০১৮
BJP
দিলীপ নস্কর
তৃণমূলের টিকিট না পাওয়ায় বিক্ষুব্ধ হয়ে নির্দল হয়ে দাঁড়িয়ে জিতেছেন অনেকেই। তাঁরাই এ বার বিরোধীদের সঙ্গে পঞ্চায়েত বোর্ড গঠন করার চেষ্টা চালাচ্ছেন অনেক জায়গায়।
২১ মে, ২০১৮
আরও খবর