গামলা, ড্রামে রাখা নীলচে বা সবুজ রঙের জল। তাতে চোবানো হচ্ছে পটল, উচ্ছে, লঙ্কা, কাঁকরোল। রঙিন জলে গা ভিজিয়ে উঠে ঝকঝকে তকতকে চেহারা পাচ্ছে আনাজেরা। ‘টাটকা’ বলে তা দিব্যি চালিয়ে দেওয়া হচ্ছে ক্রেতাকে।
নির্মল বসু
২০ অগস্ট, ২০১৮
People
সামসুল হুদা
অসম্ভবকে সম্ভব করার যুদ্ধ চালাচ্ছে ‘রবিনহুড আর্মি’। যাদের দু’বেলা দু’মুঠো খাবার জোটে না, সেই সব পথশিশু ও অসহায় মানুষের মুখে খাবার তুলে দেয় তারা।
২০ অগস্ট, ২০১৮
Cylinder
শুভাশিস ঘটক
কয়েক জন টহলদার পুলিশের কানে তোলেন, মদের দোকানের সামনে থেকে নিয়মিত সাইকেল চুরি যাচ্ছে। খবর পেয়ে তৎপর হন নোদাখালি থানার অফিসারেরা। সন্ধ্যা নামতেই দেশি মদের দোকানে শুরু হয় সাদা পোশাকে টহলদারি।
২০ অগস্ট, ২০১৮
People
নিজস্ব সংবাদদাতা
রাতে বাড়ির পাশে মদ খেয়ে মাতলামো, চিৎকার, গালিগালাজ করছিল কয়েকজন মদ্যপ যুবক। মেনে নিতে না পারায় প্রতিবাদ করেছিলেন তিনি। অভিযোগ, সেই ‘অপরাধে’ তাঁকে ও তাঁর স্ত্রীকে বেধড়ক মারধর করা হয়।
২০ অগস্ট, ২০১৮
Teacher
নিজস্ব সংবাদদাতা
শনিবার দুপুর দেড়টা নাগাদ ঘটনাটি ঘটে বনগাঁ-শিয়ালদহ শাখার গুমা স্টেশনের ১ প্ল্যাটফর্ম চত্বরে।
১৯ অগস্ট, ২০১৮
rakiba gaji
নিজস্ব সংবাদদাতা 
বোনের শরীর ক্ষতবিক্ষত। ডান হাতটা কনুইয়ের নীচ থেকে আলাদা হয়ে পড়ে আছে।
১৯ অগস্ট, ২০১৮
Akibul
অরুণাক্ষ ভট্টাচার্য
দেগঙ্গার হাদিপুর গড়পাড়ার বাসিন্দা আকিবুলের সঙ্গে দুর্ঘটনাটি ঘটেছিল গত জানুয়ারিতে। বাড়ির একচিলতে বারান্দায় বসেছিল বেড়াচাঁপার দেউলিয়া উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্র। পাশেই রান্না করছিলেন মা মোসলিমা বিবি। হঠাৎ পাশে জড়ো করে রাখা পাটকাঠিতে আগুন লেগে যায়, আর তাতেই পুড়ে যায় আকিবুল। তাকে বাঁচাতে গিয়ে জখম হন মোসলিমা বিবিও।
১৮ অগস্ট, ২০১৮
Accused
নিজস্ব সংবাদদাতা
সাগরকে পরে জানানো হয়, ঋণ পেতে হলে ৮০ হাজার টাকা জমা করতে হবে ‘সিকিউরিটি মানি’ হিসাবে। টাকাটা ‘রেজ মাল্টি স্টেট ক্রেডিট কো অপারেটিভ সোসাইটি লিমিটেড’-এর নামে দেওয়ার কথা বলা হয়। এর বিনিময়ে ৫ লক্ষ টাকা ঋণ দেওয়ার কথা বলা হয় সাগরকে।
১৮ অগস্ট, ২০১৮
Cyber Crime
সীমান্ত মৈত্র
সাম্প্রতিক সময়ে হাবড়া থানা এলাকার একাধিক মানুষ এমন  ভাবেই খুইয়েছেন বহু টাকা।
১৮ অগস্ট, ২০১৮
Ambulance
নিজস্ব সংবাদদাতা
নিউমোনিয়ায় আক্রান্ত দশ মাসের শিশু ফারহান ইসলামকে মঙ্গলবার দুপুরে হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করেছিলেন মা মাসুদা বিবি। শুক্রবার সকাল সাড়ে ৯টা নাগাদ শিশুর শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকেরা তাকে ফুলবাগানে শিশু হাসপাতালে ‘রেফার’ করেন। তাতে সমস্যায় পড়েন মাসুদা।
১৮ অগস্ট, ২০১৮
Murder
নিজস্ব সংবাদদাতা
ওই রাতে ১০টা ২০ নাগাদ আচমকা এক বিকট শব্দে বৃষ্টি ভেজা তস্য গলির নিস্তব্ধতা ভাঙে। স্থানীয়েরা জানান, তুঁত বাগান এলাকার ওই গলির মোড়ে দাঁড়ানো কয়েক জন ছুটে গিয়ে দেখেন, বস্তির ঘুপচি টালির ঘরের মেঝে রক্তে ভেসে যাচ্ছে। ছোট্ট সোফায় বসা বৃদ্ধ জইনুল হক এক দিকে কাত হয়ে পড়ে। তাঁর গলা এ ফোঁড়-ও ফোঁড় করে দিয়েছে গুলি। সঙ্গে সঙ্গে সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
১৭ অগস্ট, ২০১৮
Social Media
নিজস্ব সংবাদদাতা
পুলিশকে তরুণী জানিয়েছেন, ২০১৬ সালে একটি বিবাহ সংক্রান্ত ওয়েবসাইটের সূত্রে বজবজের বাসিন্দা শুভ্ররঞ্জনের সঙ্গে যোগাযোগ হয় তাঁর। তরুণীর দাবি, ‘‘বিয়ে ঠিক হওয়ার পরেও কেন ঘনিষ্ঠ হচ্ছি না, এ নিয়ে শুভ্ররঞ্জনের অভিযোগ ছিল। পরে মনে হয়, বিয়ে তো হবেই। তাই বাধা দিইনি।’’
১৭ অগস্ট, ২০১৮
Murder
নিজস্ব সংবাদদাতা
বিধান পোলট্রির ব্যবসায়ী। তাঁর স্ত্রী অনেক দিন ধরেই রোগে ভূগছিলেন। মানসিক ভাবেও বিধ্বস্ত ছিলেন বলে জানতে পেরেছে পুলিশ। বর্মন পরিবারের দুই মেয়ে, এক ছেলে। বড় মেয়ের বিয়ে হয়ে গিয়েছে। বাকি দুই ছেলেমেয়ে বাবা-মায়ের কাছেই থাকে।
১৭ অগস্ট, ২০১৮
Injured
নিজস্ব সংবাদদাতা
অভিযোগ, বিকেলের দিকে জাতীয় পতাকার পাশে বিজেপির পতাকা লাগানো হলে উত্তেজনার সৃষ্টি হয়। সে সময়ে তৃণমূলের পক্ষে দলীয় পতাকা তুলতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। প্রথমে হাতাহাতি বাধে।পরে দু’পক্ষই লাঠি, বাঁশ, দা, বল্লম নিয়ে মেনে পড়ে বলে অভিযোগ। বোমাবাজিও হয়। কারও মাথা ফেটেছে, কারও হাত ভেঙেছে। কেউ কেউ বোমার স্‌প্লিন্টারে জখম।
১৭ অগস্ট, ২০১৮
Lorry
নিজস্ব সংবাদদাতা
এ দিন সকালে ক্যানিং থেকে বারুইপুরের দিকে আসছিল লরিটি। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে পরপর চারটি বাড়িতে ধাক্কা মারে। অ্যাসবেস্টসের ছাদ ও টিন দিয়ে ঘেরা ওই বাড়িগুলিকে গুঁড়িয়ে দিয়ে উল্টে যায় লরিটি।
১৭ অগস্ট, ২০১৮
Baby
সীমান্ত মৈত্র
হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, কামারথুবা এলাকার মুনের ঘটনাটি ব্যতিক্রমী নয়। হাসপাতালের সুপার শঙ্করলাল ঘোষ বলেন, ‘‘শিশুদের দুধ খাওয়ানোর সময়ে সেই দুধ শ্বাসনালীতে আটকে মৃত্যু হওয়ার ঘটনা প্রায়ই ঘটছে। কখনও কখনও শিশুরা বাড়িতেই মারা যাচ্ছে। কখনও হাসপাতালে আনলেও বাঁচানো যাচ্ছে না।’’
১৭ অগস্ট, ২০১৮
Shantiprabha
শান্তিপ্রভা দেব
কিন্তু আমি পারতাম। বড় ছেলে বিকাশকে ন’মাস বয়সে কোলে করেই পূর্ববঙ্গ থেকে পা রেখেছিলাম এই দেশে। বেলগাছিয়ায় ননদের বাড়িতে প্রথম উঠেছিলাম। বিকাশ খুব শান্ত ছিল, যেমন করে ভাত মেখে দিতাম, সেটাই খেয়ে নিত। এখন কেমন যেন সব বদলে গিয়েছে।
১৫ অগস্ট, ২০১৮
Soham
নিজস্ব সংবাদদাতা
ইয়ারফোন গোঁজা অবস্থায় রেললাইন পার হচ্ছিলেন তিনি। এক্সপ্রেস ট্রেনটা  এসে ধাক্কা মারতেই লাইনের উপরে ছিটকে পড়েন ওই কলেজছাত্র। তার পরেও ঘণ্টাখানেক লাইনের উপরেই পড়ে রইল নিথর দেহটি।
১৫ অগস্ট, ২০১৮
Close
নিজস্ব সংবাদদাতা
শেষ পর্যন্ত লক আউটই হয়ে গেল টিটাগড়ের কেলভিন জুটমিল। মঙ্গলবার সকালে কর্তৃপক্ষ চটকলের গেটে ‘সাসপেনশন অব ওয়ার্ক’-এর নোটিস ঝুলিয়ে দেন।
১৫ অগস্ট, ২০১৮
Sabina
নিজস্ব সংবাদদাতা
পৃথিবা রাধারানি গার্লস হাইস্কুল থেকে মাধ্যমিক পাস করেছিল সাবিনা। তারপরেই ‘সুপাত্র’ হাতে পেয়ে বাবা-মা দেরি করেননি। আনারবেড়িয়ার যুবকের সঙ্গে বিয়ে দিয়ে দেন মেয়ের। বিয়েটা শুরু থেকেই মানতে পারেনি সাবিনা। পড়াশোনা চালিয়ে নিজের পায়ে দাঁড়াতে চাওয়ার স্বপ্ন তার বরাবরের।
১৫ অগস্ট, ২০১৮
School
সীমান্ত মৈত্র
সাবিনা যখন গত বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার টেস্ট পরীক্ষা দেয়নি, তখন স্কুলের তরফে খোঁজ-খবর করা হয়েছিল। তখনই বিয়ের বিষয়টি তাঁরা জানতে পারেন।
১৫ অগস্ট, ২০১৮
আরও খবর