• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চাইল্ড লাইনের বর্ষপূর্তিতে অনুষ্ঠান

Advertisement

নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে মঙ্গলবার হুগলি চাইল্ড লাইনের চতুর্থ বর্ষপূর্তি পালিত হল।

কোন্ন‌গরের সত্যভারতী নামে একটি সংগঠনের সহযোগিতায় এই জেলায় কেন্দ্র সরকারের নারী ও শিশুবিকাশ মন্ত্রকের অধীন এই প্রকল্পটি চলে। শিশুদের যত্ন ও সুরক্ষা সুনিশ্চিত করতে তারা কাজ করে। হুগলি চাইল্ড লাইনের কো-অর্ডিনেটর গোপীবল্লভ শ্যামল জানান, ২০১২ সালের ২৬ জুলাই হুগলি জেলায় এই প্রকল্পের কাজ শুরু হয়।

চতুর্থ বর্ষপূর্তি উপ‌লক্ষে অনুষ্ঠান আয়োজিত হয় কোন্নগরের নবগ্রামে সত্যভারতীর হলঘরে। সেখানে শিশুরা কেক কাটে। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। শিশুদের জন্য খেলাধূলারও আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুগলি জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব শৌনক মুখোপাধ্যায়, ডিএসপি (ডিইবি) শেখ গোলাম মোস্তাফা জমাদার, চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সদস্য রাসমণি চট্টোপাধ্যায়, চুঁচুড়া মহিলা থানার আইসি শেলী বন্দ্যোপাধ্যায়, শ্রীরামপুর মহিলা থানার ওসি মনিরা বসু, সত্যভারতীর সভাপতি প্রদ্যুৎ চট্টোপাধ্যায় প্রমুখ। চাইল্ড লাইন সূত্রের খবর, শিশুদের সমস্যার কথা জানানোর জন্য চাইল্ড লাইনের টোল ফ্রি নম্বর ১০৯৮ দিনরাত চালু থাকে। কেউ কোনও খবর দিলে প্রয়োজনে তাঁর পরিচয় গোপন রাখা হয়।

গোপীবল্লভবাবুর কথায়, ‘‘শিশুদের যত্ন ও সুরক্ষার বিষয়টি সুনিশ্চিত করতে চাইল্ড লাইন সাধ্যমতো চেষ্টা করছে বিভিন্ন সরকারি দফতরের সঙ্গে সমন্বয় রেখে। সাধারণ মানুষের আরও বেশি সহায়তা পেলে আরও ভাল কাজ করা যাবে।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন