• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এ পারে স্কুল ও পারে কবরস্থান, মাঝের রেল লাইনে গেট তৈরির দাবিতে বিক্ষোভ ফরাক্কায়

Rail gate
রেলগেট তৈরির দাবিতে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

রেল গেটের দাবিতে মুর্শিদাবাদে ফরাক্কা ব্লকে বিক্ষোভ নামলেন অর্জুনপুরের মানুষ। অর্জুনপুর পঞ্চায়েতে খোদাবন্দপুর এলাকার মধ্যে দিয়ে প্রথমে একটি রেল লাইন তৈরি হয়। ফলে তখন থেকেই খোদাবন্দপুর পূর্ব এবং পশ্চিমে দুই ভাগে ভাগ হয়ে গিয়েছে। পরে আরও একটি লাইন তৈরি হওয়ার পর এই রাস্তা বন্ধ করে একটি সাবওয়ে তৈরি করে রেল। কিন্তু সেই সাবওয়ে বর্ষায় বন্ধ হয়ে যায়। তাই নিরাপদে যাতায়াতের জন্য রেলগেট নির্মাণের দাবি তুলেছেন স্থানীয়রা।

দীর্ঘ দিন ধরেই রেল লাইন টপকে যাতায়াত করছেন পূর্ব এবং পশ্চিম খোদাবন্দপুর দুই গ্রামের মানুষ। প্রায় ১৫০ বছরের পুরনো যে রাস্তা দিয়ে দুই এলাকার মানুষ যাতায়াত করতেন, দ্বিতীয় লাইনটি হওয়ার পর তা বন্ধ হয়ে যায়। ফলে সমস্যায় পড়েছেন দুই গ্রামের কয়েক হাজার বাসিন্দা।

স্থানীয়দের অভিযোগ, বর্ষার সময় সাবওয়েতে জল ঢুকে যাওয়ায় যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে যায়। পূর্ব পারের খোদাবন্দপুরে রয়েছে স্কুল, আইসিডিএস সেন্টার, আর পশ্চিম খোদাবন্দপুরে রয়েছে কবরস্থান। তাই স্থানীয়দের দাবি, এই রেললাইনে যাতে নিরাপদে দুই গ্রামের মানুষ পারাপার করতে পারেন তার জন্য রেল গেট তৈরি করতে হবে।

রেলগেট তৈরির দাবিতে দুই এলাকার মানুষ এর আগেও রেল অধ্কারিকদের চিঠি দিয়েছেন। মঙ্গলবারও একই দাবি নিয়ে তাঁরা ফরাক্কায় রেলের আধিকারিকদের চিঠি দেন। সেই সঙ্গে অবিলম্বে রেলগেট নির্মাণের দাবিতে তাঁরা বিক্ষোভ প্রদর্শন করেন। কয়েক ঘণ্টা চলে সেই ভিক্ষোভ। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি ফরাক্কা রেলওয়ে দফতরের আধিকারিকরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন