Advertisement
১৯ জুলাই ২০২৪
Money Seized

ভোপালে ব্যবসায়ীর ঘরে খাটের ভিতর থেকে লক্ষ লক্ষ টাকা উদ্ধার! আনা হয়েছে টাকা গোনার মেশিন

পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া টাকার মধ্যে যেমন ৫০০ টাকার নোট রয়েছে, তেমনই ৫, ১০ এবং ২০ টাকার নোটও রয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে ২০০৬ সাল থেকে টাকা বদলানোর কাজ করেন কৈলাস।

উদ্ধার হওয়া টাকা। ছবি: এক্স।

উদ্ধার হওয়া টাকা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৩:২২
Share: Save:

মধ্যপ্রদেশের ভোপালের এক ব্যবসায়ীর বাড়ি থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার করল পুলিশ। ভোটের আবহে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হওয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, ব্যবসায়ীর নাম কৈলাস ক্ষত্রি। তিনি কাটা, ফাটা টাকার নোট বদলানোর ব্যবসার সঙ্গে যুক্ত। গোপন সূত্রে পুলিশের কাছে খবর আসে কৈলাসের বাড়িতে বিপুল পরিমাণ নগদ টাকা রয়েছে। নির্বাচনী আচরণবিধি চালু হয়ে যাওয়ার কারণে ওই ব্যবসায়ীর বাড়িতে বৃহস্পতিবার রাতে অভিযানে যায় পুলিশ।

ভোপালের ডেপুটি পুলিশ সুপার প্রিয়ঙ্কা শুক্ল জানিয়েছেন, ব্যবসায়ী তাঁদের কাছে দাবি করেছেন, রিজ়ার্ভ ব্যাঙ্ক থেকে অনুমতি নিয়েই টাকা বদলানোর কাজ করেন। যদিও ব্যবসায়ীর দাবি নিয়ে খুব একটা আশ্বস্ত হতে পারছে না পুলিশ। কোথা থেকে এই টাকা এল, কেনই বা ঘরে বিপুল পরিমাণ নগদ টাকা রাখা ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। আয়কর দফতরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেও জানা গিয়েছে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, টাকার পরিমাণ কয়েক লক্ষ টাকা। টাকা গোনার জন্য মেশিনও আনা হয়।

পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া টাকার মধ্যে যেমন ৫০০ টাকার নোট রয়েছে, তেমনই ৫, ১০ এবং ২০ টাকার নোটও রয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে ২০০৬ সাল থেকে টাকা বদলানোর কাজ করেন কৈলাস। ২০২০ সাল পর্যন্ত একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে ওই ছেঁড়া, ফাটা টাকা বদলাতেন। কিন্তু ব্যাঙ্কের সঙ্গে সেই লেনদেন পরবর্তী কালে বন্ধ হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money Seized Bhopal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE