• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তিন শহরেই হবে দলের স্থায়ী কার্যালয়: অর্পিতা

Arpita Ghosh
ছবি: সংগৃহীত

রাজ্যের শাসকদল তারা, অথচ, জেলায় নেই স্থায়ী দলীয় কার্যালয়। এমনই অবস্থায় রয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সংগঠন। জেলার বিভিন্ন জায়গায় ছোটখাটো পার্টি অফিস থাকলেও জেলা কার্যালয়ের পাশাপাশি শহরগুলিতে এতদিনেও দলীয় কার্যালয় গড়ে না ওঠায় বিড়ম্বনায় পড়তে হচ্ছে নেতাদের। বুধবার গঙ্গারামপুরে দলীয় কার্যালয়ের উদ্বোধনে এসে জেলা কার্যালয় ও শহরগুলিতে দলীয় কার্যালয় তৈরি করা হবে বলে জানালেন তৃণমূলের জেলা সভাপতি অর্পিতা ঘোষ।

অর্পিতা বলেন, ‘‘দলের কার্যালয় না থাকলে কর্মীরা বসার জায়গা পান না। এতদিন এখানে-ওখানে ছড়িয়ে-ছিটিয়ে কিছু অফিস ছিল। এ বার বালুরঘাট, বুনিয়াদপুরে স্থায়ী কার্যালয় হবে। সেখানে স্থানীয় নেতারা বসবেন। বিভিন্ন প্রয়োজনে কর্মীরা সেই সব কার্যালয়ে এসে যোগাযোগ করতে পারবেন।’’

দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের সেই অর্থে স্থায়ী দলীয় কার্যালয় ছিল না। তৃণমূল সূত্রে খবর, যতদিন বিপ্লব মিত্র জেলা সভাপতি ছিলেন, গঙ্গারামপুরে তাঁর বাড়িই ছিল অলিখিত জেলা কার্যালয়। সেখান থেকেই সমস্ত সাংগঠনিক বিষয় পরিচালিত হওয়ায় আলাদা করে জেলা কার্যালয়ের প্রয়োজন হয়নি। যদিও পরে গঙ্গারামপুরে একটি ক্লাবকে জেলা কার্যালয় হিসাবে ব্যবহার করা হত। কিন্তু বিপ্লব দল ছেড়ে বিজেপিতে যোগ দিতেই ওই ক্লাব ছেড়েও তৃণমূল বেরিয়ে আসে। কিন্তু অভিযোগ, জেলা সদর শহর এবং গঙ্গারামপুর ও বুনিয়াদপুরে দলের স্থায়ী কার্যালয় না থাকায় সমস্যায় পড়তে হচ্ছে তৃণমূল শিবিরকে। স্থানীয় নেতাকর্মীরা কার কাছে কোন অফিসে যাবেন, তা নিয়েই ধন্দ। এ ছাড়া, রাজ্যের ক্ষমতাসীন দলের স্থায়ী কার্যালয় না থাকায় নেতাদেরও বিড়ম্বনায় পড়তে হয়। এই পরিস্থিতিতে বুধবার গঙ্গারামপুরে একটি ঘর ভাড়া নিয়ে স্থায়ী গঙ্গারামপুর ব্লক কার্যালয়ের উদ্বোধন করেন জেলা সভাপতি অর্পিতা ঘোষ। তার পরেই জেলার অন্যত্র স্থায়ী কার্যালয় তৈরির কথা তিনি জানান।

অর্পিতা জানান, বালুরঘাটে জেলা কার্যালয় তৈরির জন্য জায়গা খোঁজা হচ্ছে। জেলা কার্যালয়ের বহর বড় হওয়ায় উপযুক্ত জায়গা মেলেনি। বুনিয়াদপুরেও স্থায়ী কার্যালয়ের জন্য জায়গা খোঁজা শুরু হয়েছে। আপাতত বালুরঘাট, গঙ্গারামপুর ও বুনিয়াদপুরের মতো শহরে স্থায়ী কার্যালয় তৈরিতে জোর দিচ্ছে তৃণমূল শিবির। বিধানসভা নির্বাচনের আগে এই তিনটি শহরে স্থায়ী কার্যালয় হলে সংগঠনের কাজেও গতি আসবে বলে নেতৃত্বের দাবি। 

তৃণমূল নেতাদের একাংশের বক্তব্য, বালুরঘাট, গঙ্গারামপুর ও বুনিয়াদপুরে বিজেপি শিবিরের স্থায়ী কার্যালয় থাকলেও শাসকদলের নেই। এতে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই দ্রুত তিন শহরে স্থায়ী কার্যালয় তৈরিতে উদ্যোগী হয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন