• নিজস্ব স‌ংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জলপাইগুড়িতে পাচারের বিরুদ্ধে অভিযান, উদ্ধার হরিণের সিং, চার লক্ষ টাকার কাঠ

north bengal
সোমবার হলদিবাড়ি চা বাগানের মণিপুর লাইন, বড় লাইন ও মন্দির লাইন এলাকায় অভিযান চালান বনকর্মীরা।

চোরাই পথে কাঠ পাচারের বিরুদ্ধে অভিযান চালিয়ে বড় সাফল্য পেলেন বনকর্মীরা। গোপন সূত্রে খবর পেয়ে হলদিবাড়ি চা বাগান এলাকায় সোমবার অভিযান চালায় মরাঘাট রেঞ্জের বন দফতর ও বানারহাট থানা। লক্ষাধিক টাকার চোরাই কাঠ ও হরিণের সিং উদ্ধার করা হয় সেই অভিযানে।

সোমবার হলদিবাড়ি চা বাগানের মণিপুর লাইন, বড় লাইন ও মন্দির লাইন এলাকায় অভিযান চালান বনকর্মীরা। এলাকা থেকে প্রায় লক্ষাধিক টাকার চোরাই শাল ও সেগুন গাছ উদ্ধার হয়। তারপর একটি বন্ধ ঘরের ভেতর থেকে চোরাই কাঠের সঙ্গে হরিণের সিং-ও পান তাঁরা। অভিযানের নেতৃত্ব দেন মোরাঘাটের রেঞ্জার রাজকুমার পাল।

ডুয়ার্সের মোরাঘাট জঙ্গলের বানারহাট থানার অন্তর্গত হলদিবাড়ি চা-বাগান এলাকা বরাবর কাঠ পাচারকারীদের ডেরা হিসাবেই চিহ্নিত। হলদিবাড়ি বাগানের পরিত্যক্ত কোয়ার্টার থেকে এর আগেও প্রচুর পরিমানে চোরাই কাঠ উদ্ধার করেছিলেন বনকর্মীরা।

আরও পড়ুন: কোভিড টিকার অগ্রগতি কতটা, ৩ সংস্থায় খোঁজ নিলেন প্রধানমন্ত্রী, বিজ্ঞানীদের প্রশংসা

সোমবার হলদিবাড়ি চা বাগান এলাকায় এই অভিযান চালিয়ে প্রায় ৪ লক্ষ টাকার বেশি মূল্যের শাল, সেগুন কাঠ উদ্ধার করে বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। উদ্ধার করা হয়েছে চোরাই কাঠ পাচারের কাজে এবং জঙ্গল থেকে গাছ কেটে বের করে আনার জন্য ব্যবহৃত সরঞ্জামও। তবে অভিযানের আগাম খবর পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়।

আরও পড়ুন: কোনও মুসলিমকে ভোটের টিকিট দেব না, ঘোষণা বিজেপি মন্ত্রীর

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন