• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রেজিস্ট্রার পদে ফের বহাল দিলীপ

University of North Bengal
—ফাইল চিত্র।

ট্রাইব্যুনালের নির্দেশ মেনে বরখাস্ত হওয়া রেজিস্ট্রার দিলীপ সরকারকে পুনর্বহালের সিদ্ধান্ত নিল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার বিশ্ববিদ্যালয়ের কর্ম সমিতিতে ওই সিদ্ধান্ত হয়েছে। তা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের তরফে তাঁকে চিঠি পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

এ দিনই নতুন উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য বিশ্ববিদ্যালয়ের কর্ম সমিতিতে প্রথম যোগ দেন। তিনি বলেন, ‘‘কর্ম সমিতির বৈঠকে দিলীপবাবুকে পুনরায় কাজে যোগ দেওয়ানোর সিদ্ধান্ত হয়েছে। তাঁকে বিষয়টি জানানো হচ্ছে।’’  

বিশ্ববিদ্যালয়ের কনফিডেন্সিয়াল অ্যাকাউন্টের টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছিল দিলীপবাবুর বিরুদ্ধে। ২০১০ সালের মার্চ মাসে তৎকালীন উপাচার্য অরুণাভ বসু মজুমদার পুলিশে এফআইআর করেন।

২০১৬ সালে বিশ্ববিদ্যালয় তাঁকে সাসপেন্ড করা হয়। এর বিরুদ্ধে দিলীপবাবুর আবেদনের ভিত্তিতে ট্রাইব্যুনাল গঠিত হয় ওই বছর নভেম্বর মাসে। সেখানেই মামলাটি চলছিল। সম্প্রতি ট্রাইব্যুনালের রায় দিলীপবাবুর পক্ষে যায়। তাঁকে চার সপ্তাহের মধ্যে কাজে যোগ দেওয়ার কথা জানানো হয়। যদিও ট্রাইব্যুনালের এক সদস্য এর পক্ষে মত দেননি। এর পরেই এ দিন কর্ম সমিতির বৈঠকে বিষয়টি আলোচনা করা হয়।

দিলীপবাবু বলেন, ‘‘এখনও বিশ্ববিদ্যালয়ের তরফে আমাকে কিছু জানানো হয়নি। তবে এই সিদ্ধান্ত হলে খুবই ভাল লাগছে। কর্ম সমিতিকে ধন্যবাদ। দীর্ঘ দিনের একটি লড়াই শেষ হল।’’ তাঁর আশা এখন থেকে অবসর নেওয়া পর্যন্ত তিনি সম্মানের সঙ্গে সকলকে নিয়ে দায়িত্ব পালন করতে পারবেন।

তাঁর যোগ দেওয়ার খবরে বিশ্ববিদ্যালয়ের একাংশ খুশি। বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সম্পাদক ফজলুর রহমান বলেন, ‘‘আইন এবং বিচার ব্যবস্থার উপর আস্থা আছে বলেই তিনি নির্দোষ প্রমাণিত হয়ে ফিরে আসতে পেরেছেন।’’ অপর অংশ অবশ্য এখনই কিছু বলতে চাননি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন