Advertisement
০৪ মে ২০২৪
Bankura University PG Admission 2023

বাঁকুড়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়বেন? শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া

ভূগোল, প্রাণিবিদ্যা, সোশ্যাল ওয়ার্ক, ল, জিও-ইনফরমেটিক্স-সহ অন্যান্য বিষয়ে এমএ (মাস্টার অফ আর্টস), এমএসসি (মাস্টার অফ সায়েন্স) পড়ার সুযোগ রয়েছে।

Bankura University

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪১
Share: Save:

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়ার সুযোগ রয়েছে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে কলা, বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলা, শিক্ষা, ইংরেজি, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান, দর্শন, সাঁওতালি, সাংবাদিকতা এবং গনজ্ঞাপন, সংস্কৃত, গণিত, রসায়ন, ভূগোল, প্রাণিবিদ্যা, সোশ্যাল ওয়ার্ক, ল, জিও-ইনফরমেটিক্স-সহ অন্যান্য বিষয়ে এমএ (মাস্টার অফ আর্টস), এমএসসি (মাস্টার অফ সায়েন্স) পড়ার সুযোগ রয়েছে। এ ছাড়াও লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সেস বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পড়ার সুযোগও রয়েছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন প্রক্রিয়া জানতে প্রথমে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Admission 2023 Post Graduate Degree
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE