Advertisement
০৫ মে ২০২৪
CSIR-IPU Recruitment 2023

কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকে ইঞ্জিনিয়ার নিয়োগ! জেনে নিন বিস্তারিত...

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের ইনোভেশন প্রটেকশন ইউনিটের প্রয়োজন প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট।

CSIR

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ, নয়াদিল্লি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১২:১৩
Share: Save:

স্নাতকস্তরের পড়াশোনা শেষ? কিংবা ডিপ্লোমা করেছিলেন চাকরির সুযোগ পাওয়ার জন্য? এমন প্রার্থীদের খুঁজছে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের ইনোভেশন প্রটেকশন ইউনিটের তরফে নিয়োগ করা হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট। এই মর্মে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। কারা আবেদন করতে পারবেন, কী ভাবে আবেদন করবেন, মাসিক আয়ের পরিমাণ কত হতে পারে, সেই সমস্ত বিষয়ে রইল তথ্য।

কোন কোন বিভাগে হচ্ছে নিয়োগ?

কেমিক্যাল, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, রসায়ন, কেমিক্যাল সায়েন্স, বায়ো-কেমিস্ট্রি, ইনফরমেশন টেকনোলজি বিভাগে মোট ৮ জন প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

রসায়ন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল সায়েন্স, বায়ো-কেমিস্ট্রি, ইনফরমেশন টেকনোলজি - উল্লিখিত বিষয়ে ব্যাচেলর ইন সায়েন্স অথবা ৩ বছরের ডিপ্লোমা কোর্স সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন।

দক্ষতা:

ইন্টাল্যাকচুয়াল প্রপার্টি রাইটস বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কিংবা ম্যানেজমেন্ট কোর্স করেছেন, এমন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। ইনফরমেশন টেকনোলজি বিভাগের ক্ষেত্রে প্রার্থীদের ‘এসপি.নেট’, ‘পিএইচপি’, ‘জাভা’ এবং ‘এমএস এসকিউএল সার্ভার’ বিষয়গুলির মধ্যে যে কোনও একটিতে সার্টিফিকেট থাকা প্রয়োজন রয়েছে।

বেতন:

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নির্বাচিত প্রার্থীরা মাসে ২০ হাজার টাকা করে বেতন পাবেন।

কী ভাবে আবেদন করতে পারবেন?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের ইনোভেশন প্রটেকশন ইউনিটের প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্ম ফিল আপ করতে হবে প্রার্থীদের। অফলাইনে ওই ফর্ম এবং প্রয়োজনীয় সমস্ত নথি পেশ করতে হবে ১৩ জুলাই, ২০২৩ তারিখে। ওই দিনই বেলা সাড়ে নয়টা থেকে বেলা সাড়ে এগারোটার মধ্যে আগ্রহী প্রার্থীরা নাম নথিভুক্ত করার সুযোগ পাবেন।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পরীক্ষায় প্রদর্শন এবং ইন্টারভিউয়ের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। এই সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জানতে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE