Advertisement
০৩ মে ২০২৪
IIA Bangalore Recruitment 2023

প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগ চলছে কেন্দ্রীয় সংস্থায়, আবেদন করবেন কী ভাবে?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ অ্যাস্ট্রোফিজিক্সে প্রয়োজন প্রজেক্ট ইঞ্জিনিয়ার। ইলেকট্রনিক্স/ কন্ট্রোল বিভাগে। মাসে ৩৬ থেকে ৪৫ হাজার টাকা আয়ের সুযোগ পাবেন দক্ষ প্রার্থীরা।

Indian Institute of Astrophysics Bangalore

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ অ্যাস্ট্রোফিজিক্স, বেঙ্গালুরু। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৬:৪৫
Share: Save:

কারিগরি বিদ্যা (ইঞ্জিনিয়ারিং) শাখায় স্নাতকোত্তীর্ণদের জন্য সুখবর। কেন্দ্রীয় সংস্থায় চলছে প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ অ্যাস্ট্রোফিজিক্সের তরফে প্রকাশিত হয়েছে একটি বিজ্ঞপ্তি। একটি মাত্র শূন্যপদে নিয়োগ করা হবে স্নাতকোত্তর ইঞ্জিনিয়ারদের। কোন শাখার ইঞ্জিনিয়াররা আবেদন পেশ করতে পারবেন, বেতন কত, কী ধরনের কাজে করা হবে নিয়োগ, সেই সমস্ত বিষয়ে রইল তথ্য।

কারা আবেদন করতে পারবেন?

ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, ইনস্ট্রুমেনটেশন- ইঞ্জিনিয়ারিংয়ের এই সমস্ত শাখায় বা সমতুল্য বিষয়ে যে সমস্ত পড়ুয়ারা ব্যাচেলর ইন ইঞ্জিনিয়ারিং এবং ব্যাচেলর ইন টেকনোলজির ডিগ্রি লাভ করেছেন, তাঁরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের শর্তাবলি:

১. স্নাতকস্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে।

২. ইউজিসি/ সিএসআইআর নেট লেকচারশিপের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

৩. গেট উত্তীর্ণ প্রার্থীদের আবেদনও গৃহীত হবে।

বয়স:

অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে।

পূর্ব অভিজ্ঞতা:

স্নাতকস্তরের পড়াশোনার পর কোনও কেন্দ্রীয় সংস্থা কিংবা সমতুল কোনও প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। ‘পাওয়ার ইলেকট্রনিক্স’, ‘মেকাট্রনিক্স’, ‘এমবেডেড কন্ট্রোলারস’, ‘মোশন কনট্রোল’, ‘সার্ভো কন্ট্রোল’ বিভাগে চাকরি করেছেন, এমন প্রার্থীরা বাড়তি সুবিধা পাবেন নিয়োগের ক্ষেত্রে।

দক্ষতা:

‘সি’, ‘সি++’, ‘পাইথন’, ‘কিউটি’, ‘ল্যাবভিউ’, ‘ম্যাটল্যাব’ সংশ্লিষ্ট সফটঅয়্যার এবং প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন। ‘মোশন কন্ট্রোল সিস্টেমস’ এর নকশা এবং ব্যবহারের বিষয়ে কাজে দক্ষতা থাকলে মিলবে বাড়তি সুবিধা।

কী ভাবে হবে নিয়োগ?

ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ২৬ জুন, ২০২৩, সোমবার বেলা ৯টা থেকে ১০টার মধ্যে নাম নথিভুক্ত করতে হবে আগ্রহী প্রার্থীদের। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ অ্যাস্ট্রোফিজিক্সের ক্যাম্পাসে হবে এই ইন্টারভিউ।

এই পদে আপাতত চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। নিয়োগ এবং আবেদন সংক্রান্ত অন্যান্য বিষয়ে জেনে নিতে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ অ্যাস্ট্রোফিজিক্সের ওয়েবসাইট দেখে নিতে পারেন আগ্রহী প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE