Advertisement
২৭ এপ্রিল ২০২৪
MoCA Recruitment 2023

কেন্দ্রীয় সরকারি চাকরি খুঁজছেন? অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক দিচ্ছে সুযোগ

এয়ার কার্গো অ্যান্ড লজিস্টিক্স, এয়ারক্রাফ্ট লিজ়িং অ্যান্ড ফিনান্সিং—এ কাজ করার জন্য প্রয়োজন অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থী।

Ministry of Civil Aviation

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১০:৩৯
Share: Save:

অর্থনীতি, সংখ্যাতত্ত্বে রয়েছে স্নাতকোত্তর ডিগ্রি? বিমান চালনা বা অসামরিক বিমান পরিবহণ বিভাগে রয়েছে কাজ করার অভিজ্ঞতা? কেন্দ্রীয় সরকার দিচ্ছে কাজের সুযোগ। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের (মিনিস্ট্রি অফ সিভিল অ্যাভিয়েশন) ইকোনমিক রেগুলেশন বিভাগে প্রয়োজন এমন প্রার্থী। সম্প্রতি মন্ত্রকের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে নির্বাচিত ব্যক্তিকে। প্রার্থীর বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে।

কারা আবেদন করতে পারবেন?

ইকনমিক রেগুলেশন, ফিনান্স, রিসার্চ এবং ডেটা অ্যানালিটিক্স বিভাগে অর্থনীতি, সংখ্যাতত্ত্ব বিষয়ে স্নাতকোত্তর অথবা বিমান চালনা, এবং অসামরিক বিমান পরিবহণের অর্থব্যবস্থা বিষয়ে রয়েছে মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনের ডিগ্রি, এমন প্রার্থী কাজের সুযোগ পাবেন।

কী দক্ষতা প্রয়োজন?

বিমান চালনা অর্থাৎ অসামরিক বিমান পরিবহণ বিভাগে প্রার্থীর ন্যূনতম ২ বছরের কাজের অভিজ্ঞতা প্রয়োজন। পাশাপাশি, বিমান চালনা (এভিয়েশন) সংক্রান্ত অর্থনৈতিক এবং সংখ্যাতত্ত্ব নিয়ে কাজের অভিজ্ঞতাও আবশ্যক।

বেতন

এই পদে নির্বাচিত ব্যক্তি মাসে ৫০ থেকে ৬২ হাজার টাকা আয়ের সুযোগ পাবেন।

আবেদনের শেষ তারিখ

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের ইকোনমিক রেগুলেশন বিভাগকে উদ্দেশ করে ডাকযোগে আবেদন পত্র পাঠাতে হবে আগ্রহী প্রার্থীদের। আবেদনের শেষ দিন ১৯ জুন, ২০২৩।

নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্যে আবেদনকারীরা মন্ত্রকের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE