Advertisement
২৩ জুলাই ২০২৪
SSC MTS

২০২০-এর এসএসসি এমটিএস নন টেকনিক্যাল পরীক্ষার ফল ঘোষণা

যে সমস্ত চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা এসএসসি-এর সরকারি ওয়েবসাইট-ssc.nic.in.-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখতে পারবেন।

এসএসসি এমটিএস নন টেকনিক্যাল পরীক্ষার ফল ঘোষণা

এসএসসি এমটিএস নন টেকনিক্যাল পরীক্ষার ফল ঘোষণা সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ২১:৩০
Share: Save:

শনিবার স্টাফ সিলেকশন কমিশনের ২০২০-এর এমটিএস (নন টেকনিক্যাল) পরীক্ষার চূড়ান্ত ফল ঘোষণা করা হয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা এসএসসি-এর সরকারি ওয়েবসাইট-ssc.nic.in.-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখতে পারবেন।

২০২০-এর মাল্টি টাস্কিং (নন টেকনিক্যাল) স্টাফ নিয়োগ পরীক্ষার দ্বিতীয় পত্রের ফল প্রকাশ করা হয়েছিল এই বছর ২৯ জুলাই। এই সময়ে পরীক্ষার কাট অফ নম্বরের তালিকাটিও প্রকাশ করা হয়েছিল।

বিভিন্ন রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চলে মাল্টি টাস্কিং (নন টেকনিক্যাল) স্টাফের পদে মোট ৩৮৮৭ প্রার্থী নিয়োগযোগ্য বলে বিবেচিত হয়েছেন। এই নিয়োগ প্রক্রিয়ায় ৩০০ জন অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থী, ৩৪৮ জন এসসি প্রার্থী, ২৯০ জন এসটি প্রার্থী, ১১৩৮ জন ওবিসি প্রার্থী এবং ১৮১১ জন অসংরক্ষিত ক্যাটেগরির প্রার্থী নিযুক্ত হয়েছেন। প্রতিটি ক্যাটেগরির জন্য বরাদ্দ কাট অফ নম্বরটিও এসএসসি প্রকাশ করেছে।

পরীক্ষার্থীরা কী ভাবে চূড়ান্ত ফলটি দেখবেন?

১. প্রথমে এসএসসি-এর সরকারি ওয়েবসাইট-https://ssc.nic.in/-এ যেতে হবে।

২. এর পর হোমপেজে 'রেজাল্ট' ট্যাবটিতে ক্লিক করতে হবে।

৩. এ বারে 'মাল্টিটাস্কিং (নন টেকনিক্যাল)স্টাফ এগ্জামিনেশন ২০২০:ডিক্লারেশন অফ ফাইনাল রেজাল্ট' লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৪. লিঙ্কটিতে ক্লিক করলেই স্ক্রিনে রেজাল্টটি দেখা যাবে।

৫. রেজাল্টে নিজের নাম দেখে নিয়ে সেটির একটি প্রিন্ট আউট নিয়ে নিতে হবে ভবিষ্যতের সুবিধার্থে।

সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচিত পরীক্ষার্থীদের এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে অস্থায়ী ভাবে নিয়োগ করা হয়েছে। সংশ্লিষ্ট বিভাগগুলি প্রার্থীদের যোগ্যতা খতিয়ে দেখে তাঁদের হাতে নিয়োগপত্রটি দেবে বলেও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE